¦
গণতন্ত্রকে ধ্বংস করছে সরকার

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ০৮ মে ২০১৫

খালেদা জিয়াকে আসামিকে করে অভিযোগপত্র দিয়ে সরকার গণতন্ত্রকে ধ্বংস করছে বলে অভিযোগ করেছে বিএনপি। বৃহস্পতিবার সন্ধ্যায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির মুখপাত্রের দায়িত্বে থাকা আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ মন্তব্য করেন।
তিনি বলেন, জনগণের ভোটাধিকার ফিরে পাওয়া ও একটি অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে আমরা গত তিন বছর নিরন্তর আন্দোলন করে যাচ্ছি। বিএনপি নাশকতা, পেট্রলবোমা, বাসে অগ্নিসংযোগের রাজনীতিতে বিশ্বাস করে না। কিন্তু সরকার পরিকল্পিতভাবে নাশকতার ঘটনা বিরোধী দলের ওপর চাপানোর অপচেষ্টা করছে। এরই অংশ হিসেবে তারা তিনবারের প্রধানমন্ত্রী ও দেশের বৃহৎ রাজনৈতিক দলের প্রধানকে আসামি করে ন্যক্কারজনকভাবে অভিযোগপত্র দিয়েছে। তিনি বলেন, এর মাধ্যমে সরকার সাময়িকভাবে লাভবান হতে পারে, কিন্তু গণতন্ত্র শক্তিশালী হবে না।
বুধবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৩৮ জনকে আসামি করে যাত্রাবাড়ীতে ২৩ জানুয়ারি বাসে পেট্রলবোমা হামলার মামলায় অভিযোগপত্র দেয় গোয়েন্দা পুলিশ।
গত তিন মাসের আন্দোলনের বোমা ও নাশকতার ঘটনার সঙ্গে তার দলের কোনো সম্পৃক্ততা নেই দাবি করে আসাদুজ্জামান রিপন বলেন, আমরা অনিয়মতান্ত্রিক, পেট্রলবোমা, বাসে অগ্নিসংযোগের রাজনীতিতে বিশ্বাস করি না। আমরা এসবের বিরুদ্ধে। সেজন্য গত তিন মাসে আন্দোলনের সময়ে ওইসব ঘটনায় যে প্রাণহানি হয়েছে, আমরা তার নিন্দা জানিয়েছি।
তিনি বলেন, প্রকৃত অপরাধীদের চিহ্নিত করতে আমরা জাতিসংঘের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠনেরও দাবি জানিয়েছি। কিন্তু সরকার সেই পথে না গিয়ে বিরোধী দল নির্মূলের পথ বেছে নিয়েছে।
রাজশাহীর সিটি কর্পোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে বরখাস্ত করার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে আসাদুজ্জামান রিপন বলেন, বিরোধী দলের নির্বাচিত মেয়রদের মামলা দিয়ে বরখাস্ত করা হচ্ছে। গাজীপুরের মেয়র আবদুল মান্নানের বিরুদ্ধে মামলা দিয়ে তাকে রিমান্ডে নেয়া হয়েছে। সিলেটের মেয়রকে মামলা দিয়ে কারাগারে বন্দি রাখা হয়েছে। এভাবে সারা দেশে সিটি কর্পোরেশন, পৌরসভা ও উপজেলায় বিরোধী দলের নির্বাচিত প্রতিনিধিদের মামলা দিয়ে বরখাস্ত করছে। তাদের জায়গায় ক্ষমতাসীন দলের লোকজনকে বসানো হচ্ছে। বিরোধী দলের নির্বাচিত প্রতিনিধিদের অপসারণের মাধ্যমে সরকার দেশের স্থানীয় সরকার ব্যবস্থাকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় নেতা কাজী আসাদুজ্জামান, শাহজাদা মিয়া, আবদুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম, আসাদুল করীম শাহিন, আবদুস সালাম আজাদ, শামসুল আলম তোফা প্রমুখ উপস্থিত ছিলেন।
শেষ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close