¦

এইমাত্র পাওয়া

  • চাঁদা না দেয়ায় নরসিংদীর পলাশে সন্ত্রাসীদের হামলায় সাবেক ফুটবলার নাদিরুজ্জামান খন্দকার নিহত
ক্রীড়া প্রতিমন্ত্রীর আচরণবিধি লংঘন সচিবকে চিঠি দেবে ইসি

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ২৫ মে ২০১৫

মাগুরা-১ সংসদীয় আসনের উপনির্বাচনে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদারের বিরুদ্ধে আচরণবিধি লংঘন করে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ার অভিযোগ উঠেছে। এমনকি সরকারি সুযোগ-সুবিধা নিয়ে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে কাজ করেছেন বলে তথ্য পেয়েছে কমিশন। বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করতে মন্ত্রিপরিষদ সচিবকে চিঠি দিতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির সংশ্লিষ্ট কর্মকর্তারা এ তথ্য জানান। তারা আরও জানান, রোববার ওই চিঠির খসড়া করা হয়েছে। ইসি সচিব মো. সিরাজুল ইসলাম রোববার ঢাকার বাইরে রয়েছেন। আজ তিনি কমিশনে আসার পর চিঠি পাঠানো হবে।
একজন নির্বাচন কমিশনার নাম প্রকাশ না করার শর্তে বলেন, প্রতিমন্ত্রী আচরণবিধি লংঘন করে প্রচারণা চালানোর তথ্য পেয়েছেন রিটার্নিং কর্মকর্তা। বিষয়টি ইসিকে জানিয়ে করণীয় সম্পর্কে মতামত চেয়েছেন তিনি। রিটার্নিং কর্মকর্তার চিঠির পরিপ্রেক্ষিতে প্রতিমন্ত্রীর কার্যকলাপের বিষয়ে প্রধানমন্ত্রীর নজরে আনতে মন্ত্রিপরিষদ বিভাগকে চিঠি দেয়া হচ্ছে।
সূত্র জানায়, প্রতিমন্ত্রীর আচরণবিধি লংঘনের বিষয়ে রোববার মাগুরা-১ আসনের রিটার্নিং কর্মকর্তা মজিবুর রহমান ইসি সচিবের নির্দেশনা চেয়ে চিঠি দিয়েছেন। তিনি জানান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী নির্বাচনী এলাকার সার্কিট হাউসে অবস্থান করেছেন এবং জেনেছি, তিনি প্রচারণায় অংশ নিয়েছেন- যা আচরণবিধি লংঘন। বিষয়টি জেলা প্রশাসককে অবহিত করা হয়েছে। সেই সঙ্গে ইসির কাছে নির্দেশনা চেয়েছি।
আচরণবিধি অনুযায়ী প্রধানমন্ত্রী, স্পিকার, মন্ত্রী, প্রধান হুইপ, ডেপুটি স্পিকার, বিরোধীদলীয় নেতা, সংসদ উপনেতা, বিরোধীদলীয় উপনেতা, প্রতিমন্ত্রী, হুইপ, উপমন্ত্রী বা সমমর্যাদার ব্যক্তিরা প্রার্থীর প্রচারণায় অংশ নিতে পারবেন না। বিধি লংঘনে সর্বোচ্চ ছয় মাসের কারাদণ্ড ও পঞ্চাশ হাজার টাকা বা উভয় দণ্ডের বিধান রয়েছে।
শেষ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close