¦

এইমাত্র পাওয়া

  • চাঁদা না দেয়ায় নরসিংদীর পলাশে সন্ত্রাসীদের হামলায় সাবেক ফুটবলার নাদিরুজ্জামান খন্দকার নিহত
দুগ্রুপে উন্নয়ন পরিষদের নিরঙ্কুশ বিজয়

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ২৫ মে ২০১৫

এফবিসিসিআই পরিচালনা পর্ষদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদের নেতৃত্বাধীন উন্নয়ন পরিষদের প্রার্থীরা। শনিবার অনুষ্ঠিত এ দ্বিবার্ষিক (২০১৫-১৭) নির্বাচনে চেম্বার গ্রুপের ১৬ পরিচালক পদের মধ্যে ১২টি এবং অ্যাসোসিয়েশন গ্রুপের ১৬ পরিচালক পদের বিপরীতে ১৩টিতে তারা বিজয়ী হয়েছেন। এর মধ্যদিয়ে চেম্বার ও অ্যাসোসিয়েশনের গ্রুপের মোট ৩২ পরিচালক পদের মধ্যে ২৫টিতেই উন্নয়ন পরিষদ বিজয় লাভ করেছে।
এছাড়া চেম্বার গ্রুপে বাকি ৪ পরিচালক পদে বিজয়ী হয়েছেন প্রতিদ্বন্দ্বী মনোয়ারা হাকীম আলীর নেতৃত্বাধীন স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ থেকে। অন্যদিকে অ্যাসোসিয়েশন গ্রুপের প্রতিদ্বন্দ্বী প্যানেল ব্যবসায়ী ঐক্য পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন বাকি ৩ পরিচালক পদপ্রার্থী।
শনিবার রাত ১২টায় এবং রোববার ভোরে এফবিসিসিআইর নির্বাচন বোর্ডের প্রধান ও সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করেন। এর আগে সকাল ৯টা থেকে বিরতি ছাড়াই বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়।
নির্বাচনে চেম্বার গ্রুপের ৪৩৬ ভোটের মধ্যে ৪১৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এছাড়া অ্যাসোসিয়েশন গ্রুপের ১৭৬৭ ভোটের মধ্যে ১৫৩২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। বিজয়ী প্রার্থীদের তালিকায় সরকারের সবুজ সংকেত পাওয়া প্রার্থী মাতলুব আহমাদের প্যানেলে পরিচালক ভারি হওয়ায় এফবিসিসিআইর সভাপতি হতে তার আর কোনো বাধা রইল না। আজ ২৫ মে এসব নির্বাচিত পরিচালকের ভোটে তিনি এফবিসিসিআইর সভাপতি নির্বাচিত
হতে যাচ্ছেন। মাতলুব আহমাদের নেতৃত্বাধীন চেম্বার গ্রুপের উন্নয়ন পরিষদ-এর বিজয়ী প্রার্থীরা হচ্ছেন নারায়ণগঞ্জ চেম্বারের আলহাজ বজলুর রহমান (২৪০), নরসিংদী চেম্বারের প্রবীর কুমার সাহা (২৮৫), বাংলাদেশ ওমেন চেম্বারের হাসিনা নেওয়াজ (২৫৫), মেহেরপুর চেম্বারের নাগিবুল ইসলাম দিপ (২৪৯), গোপালগঞ্জ চেম্বারের শেখ ফজলে ফাহিম (২৯৬), ময়মনসিংহ চেম্বারের আমিনুল হক শামীম (৩৩৫), কিশোরগঞ্জ চেম্বারের গাজী গোলাম দস্তগীর (৩১২), সুনামগঞ্জ চেম্বারের নূরুল হুদা মুকুট (২৬৪), বরিশাল মেট্রোপলিটন চেম্বারের নিজাম উদ্দিন (২৯৫), চুয়াডাঙ্গা চেম্বারের দীলিপ কুমার আগরওয়াল (৩১৮), গাজীপুর চেম্বারের আনোয়ার সাদত সরকার (২৩৯) ও জামালপুর চেম্বারের রেজাউল করিম রেজনু (২১৩)। উন্নয়ন পরিষদের সর্বোচ্চ ভোট পেয়েছেন আমিনুল হক শামীম (৩৩৫)।
উন্নয়ন পরিষদ অ্যাসোসিয়েশন গ্রুপের প্রার্থী হেলাল উদ্দিন সর্বোচ্চ ভোট ১ হাজার ৯৩ ভোট পেয়ে প্রথম হয়েছেন। এছাড়া এ পরিষদের অন্য বিজয়ী প্রার্থীদের মধ্যে ১ হাজার ৭৮ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন নিজামউদ্দিন রাজেশ, ১ হাজার ৪৫ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন হারুন উর রশিদ। এরপর যথাক্রমে শামীম আহসান (১০৩৮ ভোট), আবু মোতালেব (১০১৮ ভোট), হাবিব উল্লাহ ডন (১০১২ ভোট), কেএম আক্তারুজ্জামান (৯৭৬ ভোট), শোয়েব চৌধুরী (৯৭০ ভোট), মুনতাকিম আশরাফ (৯৬৭ ভোট), এসএম জাহাঙ্গীর হোসেন (৯৬৬ ভোট), আবু নাসের (৯৫১ ভোট), আমিন হেলালী (৯০৪ ভোট) এবং শফিকুল ইসলাম ভরসা (৮৬৯ ভোট) পেয়ে নির্বাচিত হয়েছেন।
এছাড়া অ্যাসোসিয়েশন গ্রুপে সৈয়দ মোয়াজ্জেম হোসেন ও ড. এরতাজা হাসানের নেতৃত্বাধীন ব্যবসায়ী ঐক্য পরিষদ থেকে নির্বাচিত তিন প্রার্থী হলেন- রোটারিয়ান আবুল আয়েস খান (৯৩৬ ভোট), খন্দকার রুহুল আমিন (৯০৬ ভোট) এবং শাফকাত হায়দার (৮৯০ ভোট)।
চেম্বার গ্রুপে মনোয়ারা হাকিম আলীর নেতৃত্বাধীন স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ-এর ৪ বিজয়ী পরিচালক হচ্ছেন- এফবিসিসিআইয়ের বর্তমান প্রথম সহ-সভাপতি ও ইন্ট্রাকো গ্রুপের ভাইস চেয়ারম্যান মনোয়ারা হাকীম আলী (২৯৩)। তিনি চট্টগ্রাম উইমেন চেম্বার থেকে পরিচালক নির্বাচিত হয়েছেন। এছাড়া মানিকগঞ্জ চেম্বারের তাবারাকুল তোসাদ্দেক হোসেন খান টিটু (২৩৩), কুমিল্লা চেম্বারের মাসুদ পারভেজ খান ইমরান (২৪৬) এবং যৌথভাবে কোহিনুর ইসলাম ও মো. মাসুদ। কোহিনুর ইসলাম ও মো. মাসুদ দুজনই ২০৫ ভোট পেয়েছেন। এ দুজনের বিষয়ে ভোট পুনঃগণনা করে পরে সিদ্ধান্ত দেয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আলী আশরাফ।
প্রসঙ্গত এবারের এফবিসিসিআই নির্বাচনে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপের নির্বাচিত ৩২ পরিচালক পদের বিপরীতে ৩টি প্যানেলে ৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে এফবিসিসিআই বর্তমান প্রথম সহসভাপতি মনোয়ার হাকীম আলীর নেতৃত্বাধীন চেম্বার গ্রুপ থেকে স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ-এর ব্যানারে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। আর অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে সৈয়দ মোয়াজ্জেম ও ড. কাজী এরতেজা হাসানের নেতৃত্বাধীন ব্যবসায়ী ঐক্য পরিষদ-এর ব্যানারে ১৬ জন পরিচালক নির্বাচনে লড়াই করেছেন। অন্যদিকে আবদুল মাতলুব আহমাদের নেতৃত্বাধীন উন্নয়ন পরিষদ ব্যানারে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ মিলে ৩২ জন পরিচালক পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এর বাইরে অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে একাই নির্বাচন করছেন জাকিয়া সুলতানা মিথিলা।
শেষ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close