¦

এইমাত্র পাওয়া

  • চাঁদা না দেয়ায় নরসিংদীর পলাশে সন্ত্রাসীদের হামলায় সাবেক ফুটবলার নাদিরুজ্জামান খন্দকার নিহত
রংপুর নার্সিং কলেজে বিক্ষোভ বন্ধ ঘোষণা

রংপুর ব্যুরো | প্রকাশ : ২৫ মে ২০১৫

রংপুর নার্সিং কলেজের এক শিক্ষার্থীর ওপর যৌন নির্যাতনের প্রতিবাদে ও নিরাপত্তার দাবিতে রোববার অধ্যাক্ষের কার্যালয়ের সামনে অবস্থান এবং বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।
শিক্ষার্থীদের অভিযোগ, কয়েকদিন আগে নার্সিং কলেজের মেয়েদের হোস্টেলের টয়লেটের ভেন্টিলেটর ভেঙে এক বহিরাগত যুবক সেখানে প্রবেশ করে এক শিক্ষার্থীর ওপর যৌন নির্যাতন চালায়। এ সময় শিক্ষার্থীর চিৎকারে অন্য শিক্ষার্থীরা এসে তাকে উদ্ধার করলেও ওই যুবক পালিয়ে যায়। এ ঘটনা কলেজের অধ্যক্ষকে জানিয়ে যৌন নির্যাতনকারীকে গ্রেফতার ও হোস্টেলে অবস্থানরত শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য তারা লিখিত অভিযোগ করার পরেও কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নেয়নি। ফলে হোস্টেলের আশপাশে বহিরাগত সন্ত্রাসীদের আনাগোনা আরও বৃদ্ধি পেয়েছে। এতে তারা চরম নিরাপত্তাহীনতার মধ্য দিয়ে দিন কাটাচ্ছেন। রোববার দুপুর ১২টা থেকে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ প্রদর্শন করে। তারা যৌন নির্যাতনকারীকে গ্রেফতার, দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান এবং হোস্টেলে অবস্থানরত শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি করেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত ছাত্র ধর্মঘটসহ আন্দোলন চালিয়ে যাওয়া হবে বলে ঘোষণা দেন তারা। অবস্থা বেগতিক দেখে কলেজের অধ্যক্ষ লুৎফন নেছা আগামী ৫ জুন পর্যন্ত কলেজে ছুটি ঘোষণা করলে শিক্ষার্থীরা হোস্টেল ত্যাগ করে চলে যায়।
শেষ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close