¦

এইমাত্র পাওয়া

  • চাঁদা না দেয়ায় নরসিংদীর পলাশে সন্ত্রাসীদের হামলায় সাবেক ফুটবলার নাদিরুজ্জামান খন্দকার নিহত
জিজ্ঞাসাবাদে নেগ্রিমসের অনুমতির অপেক্ষায় মেঘালয় পুলিশ

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ২৫ মে ২০১৫

ভারতে অনুপ্রবেশ নিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে আরও জিজ্ঞাসাবাদ করতে চায় মেঘালয় রাজ্য পুলিশ। এজন্য নেগ্রিমস (নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইন্সটিটিউট অব হেলথ অ্যান্ড মেডিকেল সায়েন্সেস) হাসপাতাল কর্তৃপক্ষের অনুমতির অপেক্ষায় রয়েছে তারা। অসুস্থ সালাহ উদ্দিনের স্বাস্থ্যের অবস্থার এখনও তেমন উন্নতি হয়নি। স্বাস্থ্য পরীক্ষার সব রিপোর্ট আজ বিকাল নাগাদ পাওয়া যেতে পারে। পরীক্ষাগুলো দেখে চিকিৎসকরা পরবর্তী সিদ্ধান্ত নেবেন বলে সালাহ উদ্দিনের পারিবারিক সূত্রে জানা গেছে।
শিলংয়ের পুলিশ সুপার বিবেক সিয়েম সাংবাদিকদের বলেছেন, তারা সালাহ উদ্দিনকে আবারও জিজ্ঞাসাবাদ করতে চান। তবে পুরোপুরি সুস্থ না হওয়ায় আইনানুযায়ী তাকে জিজ্ঞাসাবাদ করা সম্ভব হচ্ছে না।
নিখোঁজের ৬২ দিন পর ১১ মে মেঘালয়ের রাজধানী শিলংয়ে সন্ধান মেলে সালাহ উদ্দিন আহমেদের। গ্রেফতারের পর অসুস্থ সালাহ উদ্দিনকে শিলংয়ের সিভিল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রথমবারের মতো জিজ্ঞাসাবাদ করে পুলিশ। জিজ্ঞাসাবাদে সালাহ উদ্দিন আহমেদ তখন বলেন, তাকে অপহরণ করা হয়। হাত-চোখ বাঁধা অবস্থায় তাকে শিলংয়ে ফেলা যাওয়া হয়েছে।
বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদ কিভাবে শিলংয়ে এলেন, তা এখনও সেখানকার পুলিশের কাছে স্পষ্ট নয়। এরই মধ্যে প্রথম শ্রেণীর বিচারিক আদালতে সালাহ উদ্দিনের জামিন আবেদন করেছেন স্ত্রী হাসিনা আহমেদ। ২৯ মে জামিন শুনানির দিনে সালাহ উদ্দিন সম্পর্কে পুলিশকে বিস্তারিত রিপোর্ট দিতে বলেছেন আদালত।
সালাহ উদ্দিনের স্বাস্থ্য সম্পর্কে স্ত্রী হাসিনা আহমেদের বরাত দিয়ে বিএনপির সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি যুগান্তরকে বলেন, তিনি নেগ্রিমস হাসপাতালের আইসিইউতেই চিকিৎসাধীন রয়েছেন। সুস্থ না হওয়া পর্যন্ত নেগ্রিমস হাসপাতালের আইসিইউতেই থাকবেন তিনি। স্ত্রী হাসিনা আহমেদ রোববারও তার সঙ্গে দুদফা দেখা করেছেন।
জনি জানান- কিডনি, হার্ট, চর্ম ও প্রোস্টেটের নানা সমস্যায় ভুগছেন সালাহ উদ্দিন। চিকিৎসকরা বেশ কিছু টেস্ট করেছেন। আজ বিকালে সবগুলো টেস্টের রিপোর্ট পাওয়া যাবে। রিপোর্ট পর্যালোচনা করে চিকিৎসকরা পরবর্তী পদক্ষেপ নেবেন।
শিলংয়ে গ্রেফতারের পর সালাহ উদ্দিনের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা করেছে মেঘালয় রাজ্য পুলিশ।
শেষ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close