¦

এইমাত্র পাওয়া

  • হালনাগাদ ভোটার তালিকার খসড়া প্রকাশ; নতুন ভোটার ৪৩ লাখ ৬৮ হাজার ৪৭ জন
চোর পটাতেও ফেসবুক!

যুগান্তর ডেস্ক | প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৬

ফেসবুকের মাধ্যমে চোরকে পটিয়ে চুরি যাওয়া জিনিস ফেরত পাওয়া! বিষয়টি ভীষণ কৌতূহলের। হ্যাঁ- এ রকম একটি ঘটনা ঘটেছে নেদারল্যান্ডসে। ফেসবুকে চোরের সঙ্গে যোগাযোগ করে চুরি যাওয়া সব মালপত্র ফেরত পাওয়ার দাবি করেছেন হ্যাটি আরমারস নামের এক নারী।
নেদারল্যান্ডসের লিমবার্গের বিক টাউনে বড়দিনের কেনাকাটার সময় হ্যাটির একটি ব্যাগ খোয়া যায়। ওই ব্যাগে দরকারি বিভিন্ন জিনিসের পাশাপাশি ৩৫০ ইউরো ছিল। চুরি হওয়ার বিষয়টি হ্যাটি প্রথমে টের না পেলেও তা নজরদারি ক্যামেরায় চোরের ছবি ধরা পড়ে। এ ঘটনায় পুলিশের কাছে একটি অভিযোগ দায়ের করেন হ্যাটি। চোরকে খুঁজে বের করতে ফেসবুকে প্রচার শুরু করেন। চোরের পরিষ্কার একটি ছবি থাকায় তিনি ফেসবুকে তাকে পেয়ে যান। প্রথমে ফেসবুকে চোরের কাছে অর্থ ছাড়াই শুধু ব্যাগ আর দরকারি জিনিসপত্রগুলো ফেরত দেয়ার অনুরোধ করে একটি বার্তা পাঠান। ওই চোর হ্যাটির অনুরোধে প্রথমে সাড়া দেয়নি।
ডাচ নিউজের এক প্রতিবেদনে জানানো হয়, ফেসবুকে হ্যাটির অনুরোধে চোর সাড়া না দিলে হ্যাটি তখন চোরের কাছে নজরদারি ক্যামেরায় ধরা পড়া পরিষ্কার ছবি পাঠিয়ে দেন। ওই চোর এরপর পারিবারিক চাপের মুখে হ্যাটির ব্যাগসহ অর্থ ফেরত দিতে রাজি হয়েছে। কিন্তু চুরি করা অর্থ একবারে ফেরত দিতে না পারায় মাসিক ১০ ইউরো কিস্তিতে ওই অর্থ ফেরত নিতে রাজি হয়েছেন হ্যাটি।
 

শেষ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close