¦
গণমানুষের প্রাণের দাবি

| প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০১৫

১. গণতন্ত্র, গণআকাক্সক্ষা ও আইনের শাসন সমন্বিত হোক। ২. সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানে গণতন্ত্র চালু থাকুক। ৩. রাস্তাঘাট, হাট-বাজার, শহর-গ্রাম সবখানে গণতন্ত্র কার্যকর হোক। ৪. প্রতিটি রাজনৈতিক দলে গণতান্ত্রিক পদ্ধতি অনুসরণ করা হোক। ৫. দলের কমিটিগুলো তাদের তালিকাভুক্ত নেতাকর্মীর ভোটে গঠিত হোক। ৬. দলের প্রধান ছাড়া নির্বাহী কমিটিগুলোর সভাপতি, সম্পাদক পদে একই ব্যক্তি ১০ বছরের বেশি সময় না থাকুক। ক্রমে ক্রমে সব নেতাকর্মী ক্ষমতার স্বাদ ভোগ করুক। ৭. দেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী পদে কোনো এক ব্যক্তি ১০ বছরের বেশি সময় না থাকুন। ৮. সহিংসতা, জ্বালাও-পোড়াও, ভাংচুর, নাশকতা ইত্যাদি গণদুর্ভোগ এড়িয়ে রাজনৈতিক কর্মসূচি পালিত হোক। ৯. মিটিং, মিছিল, অনশন, মানববন্ধন, কালো ব্যাজ ধারণ, কালো পতাকা উড়ানো ইত্যাদি শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার বাধা-বিঘ্ন না করুক। ১০. আইন হোক- প্রতি ঋতুতে (প্রতি দুই মাসে) তিন দিনের বেশি হরতাল, অবরোধ করা যাবে না।
দায়িত্বশীল ব্যক্তি, দল, সংগঠন- সবাই গণমানুষের প্রাণের দাবি বাস্তবায়নে মহতী ভূমিকা রাখবেন, এই আমাদের প্রত্যাশা।
মো. দুলাল মিয়া
লক্ষ্মীপুর
 

চিঠিপত্র পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close