¦
কারাগারে বসেই নির্বাচিত হলেন জিকে গউছ

প্রিণ্ট সংস্করণ | প্রকাশ : ০১ জানুয়ারি ২০১৬

হবিগঞ্জ পৌরসভায় কারাগারে থেকে নির্বাচিত হয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী জি কে গউছ। এমনকি তার প্রধান নির্বাচনী এজেন্টও কারাগারে আটক আছেন। এজেন্টও দিতে পারেননি তিনি। কিন্তু তার পক্ষে পৌরবাসী নীরব ভোট বিপ্লব ঘটিয়েছে বলে বিএনপি নেতাকর্মীদের দাবি। এর আগে কোনো চেয়ারম্যান বা মেয়র প্রার্থী কারাগারে থেকে নির্বাচিত হননি। এ নিয়ে জি কে গউছ মোট ৩ বার নির্বাচিত হয়েছেন।
২০০৪ সালে বিতর্কিত নির্বাচনের মাধ্যমে জি কে গউছ তৎকালীন চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শহীদ উদ্দিন চৌধুরীকে পরাজিত করে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন। পরবর্তীতে তিনি নিজের যোগ্যতা এবং উন্নয়ন কর্মকাণ্ডের মাধ্যমে পৌরবাসীর মন জয় করতে সক্ষম হন। ফলে ২০১০ সালের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ শরীফ উল্লাহকে বিপুল ভোটে পরাজিত করে তিনি নির্বাচিত হন। এরপর সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার চার্জশিটে আসামিভুক্ত হওয়ায় ২০১৪ সালের শেষে তিনি আদালতে আত্মসমর্পণ করেন। তখন থেকে তিনি কারাগারে আটক আছেন। বর্তমানে সিলেট কারাগারে আটক রয়েছেন। কারাগারে থেকেই তিনি এবারের নির্বাচনে অংশ নেন। নির্বাচনে আওয়ামী লীগদলীয় প্রার্থী আতাউর রহমান সেলিম ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান মিজানকে পরাজিত করে জি কে গউছ নির্বাচিত হন।

পৌরসভা নির্বাচন-২০১৫ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close