¦
বিদেশী কূটনীতিকদের নিয়ে মাথাব্যথা নেই ১৪ দলের : নাসিম

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৫

চলমান সহিংস রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিদেশী কূটনীতিকদের উদ্বেগে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও ১৪ দল উদ্বিগ্ন নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। তিনি বলেছেন, বিদেশীদের বৈঠক রুটিনওয়ার্ক। বিদেশীদের নিয়ে আমাদের কোনো মাথাব্যথা নেই। আর বিএনপির সঙ্গে সংলাপের প্রশ্নই আসে না। কিসের সংলাপ? ওদের সঙ্গে কোনো সংলাপ হবে না। শুক্রবার দুপুরে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের নেতাদের সঙ্গে সাংস্কৃতিক সংগঠন ও ঢাকার সংসদ সদস্যদের এক মতবিনিময় শেষে তিনি এসব কথা বলেন। সম্প্রতি একটি পত্রিকায় পেট্রলবোমা নিক্ষেপকারীদের পক্ষে আওয়ামী লীগ নেতাদের প্রত্যয়নের বিষয়ে নাসিম বলেন, এটা একটি বিচ্ছিন্ন ঘটনা। তবে তদন্ত করে দেখছি। সত্য হলে এবং কেউ এ রকম করলে তাকে দল থেকে বহিষ্কার করা হবে। এছাড়া আগামীকাল ১৪ দলের মানববন্ধন কর্মসূচির সময় পরিবর্তনের ঘোষণা দেন নাসিম। মানববন্ধন বিকাল ৩টা থেকে ৪ পর্যন্ত রাজধানীসহ সারা দেশের জেলা ও উপজেলা পর্যায়ে একযোগে অনুষ্ঠিত হবে। মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি নামক দানবের বিরুদ্ধে প্রতিরোধের স্ফুলিঙ্গ জ্বলে উঠেছে। শেখ হাসিনার নেতৃত্বে যুদ্ধাপরাধীদের বিচার চলছে। বিচার হবে। খালেদা জিয়া এখন জঙ্গিবাদের নেত্রী। তিনি কোনো রাজনৈতিক নেত্রী নন। তার হাত রক্তে রঞ্জিত। তাকে প্রতিরোধ করা হবে। তিনি আরও বলেন, প্রশাসন এই অশুভ শক্তিকে তাদের মতো করে মোকাবেলা করবে, ১৪ দল রাজনৈতিকভাবে শুধু মোকাবেলাই করবে না, এদের প্রতিহতও করবে। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন প্রমুখ। সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিত্বদের মধ্যে ছিলেন নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, গোলাম কুদ্দুস, শমী কায়সার প্রমুখ। একই স্থানে বিকালে ১৪ দলের আরেকটি মতবিনিময় সভা শেষে মোহাম্মদ নাসিম ১৪ দলের ঘোষিত রোববারের শান্তির সপক্ষে মানববন্ধনসহ সব কর্মসূচি মুক্তিযুদ্ধের সব শক্তিকে ঐক্যবদ্ধভাবে পালন করে বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদ করার আহ্বান জানান। তিনি রাজধানীতে মানববন্ধন উপলক্ষে ঢাকা মহানগর ১৪ দল নির্ধারিত ১৩টি পয়েন্টের উল্লেখ করে এসব পয়েন্টে নেতাকর্মীদের অবস্থান করার নির্দেশনা দেন। সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আফম বাহাউদ্দিন নাছিম, ডা. বদিউজ্জামান ভুঁইয়া ডাবলু, ড. আবদুস সোবহান গোলাপ, ড. আবদুর রাজ্জাক, ওবায়দুর মোক্তাদির চৌধুরী, আবদুস সাত্তারসহ প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, যুবলীগের মুজিবুর রহমান চৌধুরী ও যুব মহিলা লীগের অপু উকিল প্রমুখ।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close