¦
কাদের সিদ্দিকীর মঞ্চ খুলে নিল পুলিশ

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৫

মতিঝিলে দলীয় কার্যালয়ের সামনে শান্তির জন্য টানা অবস্থানে থাকা কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকীর মঞ্চ খুলে নিয়ে গেছে পুলিশ। শুক্রবার দুপুরে তিনি যখন জুমার নামাজ পড়তে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে যান সেই ফাঁকে পুলিশ মঞ্চ খুলে নিয়ে যায়। মঞ্চ ছাড়াই দলীয় কার্যালয়ের সামনের ফুটপাতে আগের অবস্থানে পাটি বিছিয়ে বসে কাদের সিদ্দিকী জানিয়েছেন, তার অবস্থান কর্মসূচি চলবে। কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল সিদ্দিকী যুগান্তরকে বলেন, বেলা ১টা ২০ মিনিটের দিকে ২৫ থেকে ৩০ জন পুলিশ এসে চৌকি-শামিয়ানা খুলে নিয়ে যায়। জিজ্ঞেস করলে তারা বলেছে, ওপরের নির্দেশে এটি করা হচ্ছে। আমরা মালামালের তালিকা চাইলে তারা দিতে রাজি হয়নি। নামাজ থেকে ফিরে কাদের সিদ্দিকী মঞ্চ না পেয়ে আগের অবস্থানেই পাটি বিছিয়ে বসে পড়েন। এ প্রসঙ্গে তিনি যুগান্তরকে বলেন, আমি যে দাবিতে অবস্থান শুরু করেছিলাম তা পূরণ না হওয়া পর্যন্ত অবস্থান থেকে সরব না। কাদের সিদ্দিকী আরও বলেন, দেশ রক্ষা, দেশের শান্তি রক্ষার জন্য অবস্থান চালিয়ে যাব। বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলের অবরোধের ২৪তম দিনে চলমান সংকট অবসানে দুই প্রধান নেত্রীকে উদ্যোগী হওয়ার আহ্বান জানিয়ে অবস্থান কর্মসূচি শুরু করেন কাদের সিদ্দিকী। অবরোধ প্রত্যাহার এবং আলোচনার মাধ্যমে চলমান সংকট সমাধানের দাবিতে টানা ১০ দিন ধরে অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছেন কাদের সিদ্দিকী। কর্মসূচি চলাকালে বৃহস্পতিবার গভীর রাতে কাদের সিদ্দিকীর দলের ৬ নেতাকর্মীকে আটক করা হয়। তারা হলেন- তার ব্যক্তিগত সহকারী ফরিদ আহমেদ, ছাত্রনেতা কাওসার জামান খান, আলমগীর হোসেন, যুবনেতা আবদুর রাজ্জাক, টিপু সুলতান ও রোকন। এর আগে সোমবার পুলিশ লাল মিয়া (৬০) নামে এক প্রবীণ কর্মীকে আটক করে।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close