¦
নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ স্বাস্থ্যমন্ত্রীকে স্মারকলিপি

কিশোরগঞ্জ ব্যুরো | প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৫

কিশোরগঞ্জে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল নির্মাণ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। গণপূর্ত বিভাগের যোগসাজশে মূল নকশা উপেক্ষা করাসহ ভূগর্ভে পাইল কম দিয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান। বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম নির্মাণাধীন এ মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনে এলে অনিয়ম-দুর্নীতির বিচার দাবিতে কিশোরগঞ্জ নাগরিক আন্দোলনের ব্যানারে মানববন্ধন করা হয়। পরে মন্ত্রীকে স্মারকলিপি প্রদান করে এলাকাবাসী। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের বাবা শহীদ সৈয়দ নজরুল ইসলামের নামে কিশোরগঞ্জের যশোদল এলাকায় নির্মিত হচ্ছে এ হাসপাতাল।
এলাকাবাসী জানায়, হাসপাতাল নির্মাণ প্রকল্পটির ব্যয় ধরা হয়েছে প্রায় সাড়ে ৫শ কোটি টাকা। কিন্তু প্রকল্পটি বাস্তবায়নে নকশা উপেক্ষা করাসহ পাইল কম দিয়ে ৫০ কোটি টাকারও বেশি অবৈধ বাণিজ্য করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান। ঘটনা ফাঁস হওয়ার পর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী প্রকল্প এলাকা পরিদর্শন করে কিছু আরসিসি ঢালাই ভেঙে মাটি খুঁড়ে পাইল কম দেয়ার ঘটনার তদন্ত কাজ শুরু করেন। তদন্তকালে শুধু একটি ভবনের ভিত্তিতেই অন্তত ৮টি পাইল কম দেয়ার বিষয়টি ধরা পড়ে। তবে গণপূর্ত বিভাগ ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে দৃশ্যত কোনো ব্যবস্থা না নেয়ায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।
কিশোরগঞ্জ নাগরিক আন্দোলনের অন্যতম সংগঠক এনায়েত করিম অমি ও ইমতিয়াজ আহমেদ রাজন বলেন, আমরা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী ও ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া এবং দ্রুত যথাযথভাবে কাজ শেষ করার দাবিতে আন্দোলনে নেমেছি। আশা করছি, স্বাস্থ্যমন্ত্রী অবিলম্বে এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করবেন।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close