¦
লক্ষ্মীপুরে কোটি টাকার কাজ ভাগ-বাটোয়ারা

লক্ষ্মীপুর প্রতিনিধি | প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৫

লক্ষ্মীপুরে স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের (সিএমইউ) অধীনে বিভিন্ন হাসপাতাল ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের সংস্কার প্রকল্পের এক কোটি ১০ লাখ টাকার কাজ ভাগ-বাটোয়ারা করার অভিযোগ উঠেছে। ক্ষমতাসীন দলের কয়েক প্রভাবশালী নেতা সিন্ডিকেট করে এ কাজ করেছে বলে জানা গেছে। এতে সাধারণ ঠিকাদারদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে।
জানা গেছে, নোয়াখালী স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলীর কার্যালয় থেকে লক্ষ্মীপুরে বিভিন্ন হাসপাতাল ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের সংস্কার কাজের জন্য সম্প্রতি দরপত্র আহ্বান করা হয়। ২৩টি গ্র“পে এক কোটি ১০ লাখ টাকার এ কাজের দরপত্র কেনার শেষ দিন ছিল বুধবার। বৃহস্পতিবার দরপত্র ড্রপিং ছিল। নাম প্রকাশে অনিচ্ছুক স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের কয়েকজন ঠিকাদার অভিযোগ করেন, নিয়ম রক্ষা করতে প্রত্যেক গ্র“প কাজের জন্য ৩টি করে দরপত্র দাখিল করা হয়।
কিন্তু নোয়াখালী গিয়ে নির্বাহী প্রকৌশলীকে ম্যানেজ করে ক্ষমতাসীন দলের কয়েক প্রভাবশালী নেতা ঠিকাদারদের দরপত্র কিনতে বাধা দেন। ঠিকাদাররা দরপত্র কিনতে গিয়ে যুবলীগ নেতাকর্মীদের বাধার মুখে পড়েন। এ সময় নির্বাহী প্রকৌশলীর রহস্যজনক ভূমিকার কারণে কোনো সহযোগিতা পাওয়া যায়নি। লক্ষ্মীপুরের আওয়ামী লীগের একটি সিন্ডিকেট টেন্ডারের কাজগুলো ভাগ-বাটোয়ারা করে নিয়েছে। জানতে চাইলে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এম আলাউদ্দিন বলেন, টেন্ডার নিয়ন্ত্রণের বিষয়টি আমি জানি না।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close