¦
ফালুর ৫ ও লক্ষ্মীপুরের সাবেক দুই এমপির ফের ৩ দিনের রিমান্ড

কোর্ট রিপোর্টার | প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৫

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালুর ফের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। এ নিয়ে টানা তৃতীয় দফায় এ রিমান্ড দেয়া হল। এদিকে লক্ষ্মীপুরের সাবেক দুই সংসদ সদস্য রামগঞ্জ এলাকার নিজাম উদ্দিন এবং রামগতি এলাকার এবিএম আশরাফ উদ্দিন নিজানের বিরুদ্ধে ফের ৩ দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।
গত ৭ ফেব্রুয়ারি বাড্ডা থানার একটি বিস্ফোরক মামলায় ফালুর ৩ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। ওই রিমান্ড শেষে বুধবার তাকে আদালতে হাজির করা হয়। যাত্রীবাহী বাসে হত্যার উদ্দেশ্যে ককটেল বোমা নিক্ষেপের ঘটনায় রাজধানীর মিরপুর থানার দায়ের করা একটি মামলার তদন্ত কর্মকর্তা রফিকুল ইসলাম ফালুকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন রিমান্ড চান। গত ৮ ফেব্র“য়ারি এ মামলায় ফালুকে সন্দেহভাজন আসামি হিসেবে গ্রেফতার দেখানো হয়। শুনানির সময় আসামির রিমান্ড বাতিল করে জামিন চান তার আইনজীবীরা। শেষে ঢাকা মহানগর হাকিম তারেক মঈনুল ইসলাম ভূঁইয়া এ আদেশ দেন। মামলায় বলা হয়, গত ২৮ জানুয়ারি মিরপুর থানা এলাকার ২ নম্বর সেকশন থেকে মিরপুর ১ নম্বর হতে যাওয়ার রাস্তার বাম পাশে জনসেবা প্রকল্প অফিসের সামনে মেইন রোডের ওপর রাস্তায় চলমান গাড়িতে থাকা যাত্রী হত্যার উদ্দেশ্যে ককটেল বোমার বিস্ফোরণ ঘটিয়ে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় বিস্ফোরক দ্রব্যসহ বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করেন উপ-পরিদর্শক খন্দকার রাজিব আহমেদ।
প্রসঙ্গত, খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে থেকে ১ ফেব্র“য়ারি রাত ৮টায় ফালুকে আটক করে তাদের কার্যালয়ে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ। গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে খিলগাঁও থানার একটি মামলায় পর দিন রিমান্ড চেয়ে আদালতে হাজির করলে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।
এদিকে লক্ষ্মীপুরের সাবেক দুই সংসদ সদস্য রামগঞ্জ এলাকার নিজাম উদ্দিন এবং রামগতি এলাকার এবিএম আশরাফ উদ্দিনের বিরুদ্ধে ফের তিন দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। ঢাকা মহানগর হাকিম তসরুজ্জামান বুধবার বিকালে এ আদেশ দেন। মামলার সুষ্ঠু তদন্তের জন্য মতিঝিল থানা পুলিশ তাদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। ১ ফেব্র“য়ারি মতিঝিল এলাকায় গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। ৫ ফেব্র“য়ারি পল্টন থানায় দায়ের করা মামলায় ঢাকা মহানগর হাকিম এমদাদুল হক তাদের বিরুদ্ধে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। গোয়েন্দা পুলিশের এসআই দেওয়ান উজ্জ্বল পল্টন থানায় করা একটি মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। ৪ ফেব্র“য়ারি দুপুরে রাজধানীর মতিঝিলে বঙ্গবীর কাদের সিদ্দিকীর অবস্থান কর্মসূচি থেকে ফেরার পথে তাদের আটক করে পুলিশ।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close