¦
গাজীপুরের মেয়র এমএ মান্নান গ্রেফতার

গাজীপুর প্রতিনিধি | প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৫

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা অধ্যাপক এমএ মান্নানকে গ্রেফতার করা হয়েছে। বুধবার সন্ধ্যায় রাজধানীর বারিধারার ডিওএইচএস-এর ৬ নম্বর সড়কের বাসভবন থেকে তাকে গ্রেফতার করে গাজীপুর পুলিশ।
জানা গেছে, গত ৪ ফেব্রুয়ারি রাত সোয়া আটটার দিকে গাজীপুর মহানগরীর পুলিশ লাইনস সংলগ্ন নলজানী এলাকায় ঢাকা-গাজীপুর সড়কে ঢাকাগামী বলাকা পরিবহনের একটি বাসে পেট্রলবোমা হামলা মামলার আসামি হিসেবে তাকে গ্রেফতার করা হয়। জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুলও এ মামলার অন্যতম আসামি।
সিটি মেয়র এমএ মান্নানকে গ্রেফতারের বিষয়ে গাজীপুরের পুলিশ সুপার মুহাম্মদ হারুন অর রশীদ পিপিএম সন্ধ্যায় তার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে বলেন, মেয়র মান্নানের বিরুদ্ধে সুস্পষ্ট অভিযোগ রয়েছে। গাজীপুরে বিভিন্ন নাশকতায় তিনি অর্থের জোগানদাতা। তার হুকুমে শিল্প-কলকারখানার পণ্যবাহী বিভিন্ন ট্রাকসহ যানবাহনে আগুন দেয়া হতো। তাছাড়া তার বিরুদ্ধে শিল্প-কলকারখানা অচল করে দেয়ার জন্য শ্রমিকদের উসকানি দেয়ারও অভিযোগ রয়েছে। তিনি আরও বলেন, আদালতে তাকে রিমান্ডের জন্য আবেদন করা হবে। বিভিন্ন নাশকতা ও উসকানির বিষয়ে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হবে। জানা গেছে, গত ২৭ ডিসেম্বর গাজীপুরে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে গাড়ি ভাংচুরের অভিযোগে সিটি মেয়র অধ্যাপক এমএ মান্নান, জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মিলনসহ ৩০ নেতাকর্মীর নামে একটি মামলা করা হয়। মহানগরের বড়বাড়ি এলাকায় একটি মাইক্রোবাস ও একটি লেগুনা ভাংচুরের অভিযোগে মামলাটি করেন এমএ ফরিদ নামের এক ব্যক্তি। মামলায় অজ্ঞাত আরও ১৫-২০ জনকে আসামি করা হয়। গত ৯ নভেম্বর গাজীপুরে পুলিশের সরকারি কাজে বাধা দান, পুলিশ সদস্যদের লাঠিসোটা ও ইট-পাটকেল দিয়ে আহত করাসহ বিভিন্ন অভিযোগে মেয়র এমএ মান্নানকে প্রধান আসামি করে জয়দেবপুর থানায় আরেকটি মামলা করা হয়।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close