¦
৫০ বছর পর চালু হচ্ছে বার্ন ইউনিট

বরিশাল ব্যুরো | প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৫

প্রতিষ্ঠার অর্ধশত বছর পর বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে চালু হচ্ছে বার্ন ইউনিট। শিগগিরই বার্ন ইউনিটের প্রাথমিক কার্যক্রম শুরু করা হচ্ছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।
সূত্র জানায়, শেবাচিম হাসপাতাল করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) ভবনের নিচতলায় বার্ন ইউনিট স্থাপনের সিদ্ধান্ত হয়েছে। সেখানে দগ্ধ রোগীদের চিকিৎসা দেয়ার জন্য ১০ শয্যাবিশিষ্ট একটি ইউনিট করার সিদ্ধান্ত হয়েছে। আপাতত বার্ন ইউনিট প্রধানের দায়িত্ব পালন করবেন সার্জারি বিভাগের প্রধান ডা. শরফুজ্জামান রুবেল। তিনি বলেন, বরিশালে বার্ন ইউনিট না থাকার কারণে অগ্নিদগ্ধ রোগীদের চিকিৎসার জন্য বিশেষজ্ঞ চিকিৎসকও নেই। জরুরিভাবে বার্ন ইউনিট চালু করার জন্য তাকে প্রাথমিকভাবে অতিরিক্ত দায়িত্ব দেয়া হচ্ছে। পরে বার্ন ইউনিটে বিশেষজ্ঞ চিকিৎসকসহ পূর্ণ জনবল নিয়োগ করা হবে। হাসপাতালের উপপরিচালক ডা. শহিদুল ইসলাম বলেন, রাজনৈতিক অস্থিরতা বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের জরুরি নির্দেশে বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে বার্ন ইউনিট চালু করা হচ্ছে।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close