¦
নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন সংসদ সদস্যরা

সংসদ রিপোর্টার | প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৫

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান হরতাল-অবরোধে নাশকতামূলক কর্মকাণ্ড বৃদ্ধি পাওয়ায় নিজেদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন সংসদ সদস্যরা। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না থাকায় মানিক মিয়া অ্যাভিনিউর ৬টি এবং নাখালপাড়ার ৪টি এমপি হোস্টেলে যে কেউ যে কোনো সময় হামলা চালাতে পারে বলে আশংকা করেন তারা। এছাড়াও নিরাপত্তাহীনতার অভাবে নাশকতামূলক কর্মকাণ্ডও ঘটতে পারে বলে মনে করছেন সংসদ সদস্যরা। এ অবস্থায় এসব ভবনে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদারের সুপারিশ করা হয়েছে।
মঙ্গলবার জাতীয় সংসদের সংসদ কমিটির বৈঠকে এ ঘটনা ঘটে। কমিটির সভাপতি ও সংসদের চিফ হুইপ আসম ফিরোজ বৈঠকে সভাপতিত্ব করেন। পুলিশ এবং আনসার বাহিনীর কর্মকর্তারা ছাড়াও কমিটির সদস্য ও হুইপ মাহবুব আরা বেগম গিনি, বেগম সাগুফতা ইয়াসমিন, ফজলে হোসেন বাদশা, খালিদ মাহমুদ চৌধুরী, মো. আসলামুল হক এবং তালুকদার মো. ইউনুস এ সময় উপস্থিত ছিলেন। কমিটি সূত্র জানায়, চলমান রাজনৈতিক পরিস্থিতিতে সংসদ সদস্যদের জন্য বরাদ্দ করা ভবনগুলোর সার্বিক নিরাপত্তার ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেছে কমিটি। এসব ভবনে বহিরাগতদের অবাধ আসা-যাওয়াসহ নিরাপত্তার দায়িত্বে থাকা আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যের অপর্যাপ্ততার বিষয়ে আলোচনা হয়। এছাড়া ভবনগুলোর সীমানা প্রাচীর ভেঙে যাওয়া এবং সেগুলো দ্রুত মেরামত করার বিষয়েও জোর সুপারিশ করা হয়।
সূত্র আরও জানায়, বৈঠকে মানিক মিয়া এভিনিউর ৬টি সদস্য ভবন এবং নাখালপাড়ার ৪টি সদস্য ভবনে অবস্থানরত সংসদ সদস্য ও তাদের পরিবারের নিরাপত্তা নিয়ে আলোচনা হয়। সংসদ সদস্যদের নিরাপত্তা রক্ষায় আগামী এক সপ্তাহের মধ্যে অতিরিক্ত নিরাপত্তারক্ষী পদায়ন করতে জরুরি পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়। এ বিষয়ে কমিটির সদস্য তালুকদার আবদুল খালেক বলেন, দীর্ঘদিন ধরে ১০টি এমপি হোস্টেলের নিরাপত্তা নিয়ে অভিযোগ ছিল। যখন তখন বহিরাগতরা এসব ভবনে যাতায়াত করে। এছাড়া এতে চলমান রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায়ও আনা হয়েছে। এতে এমপিদের ও তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন দেখা দেয়। তাই কমিটি এমপিদের বাসস্থানে পর্যাপ্ত নিরাপত্তা দিতে সংশ্লিষ্ট আইনশৃংখলা বাহিনীকে সুপারিশ করেছে।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close