¦
অনলাইনে জাতীয় পরিচয়পত্রের সেবা চালু

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৫

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংশোধন, তথ্য পরিবর্তন ও নতুন ভোটার নিবন্ধন করতে ঘরে বসে অনলাইনে আবেদনের সুযোগ চালু করল নির্বাচন কমিশন (ইসি)। বুধবার ইসি সম্মেলন কক্ষে অনলাইন আবেদন কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ। এ সময় তিনি বলেন, এর মাধ্যমে জাতীয় পরিচয়পত্র সংশোধনের ক্ষেত্রে জটিলতা অনেকটা কমে আসবে।
সিইসি বলেন, এখন থেকে অনলাইনের মাধ্যমে নতুন ভোটার হতে ও সংশোধনের আবেদন করা যাবে। সবকিছুই পরিবর্তন হচ্ছে। আমরাও প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে নাগরিকদের অনলাইন সুবিধা দিচ্ছি। একই সঙ্গে বিদ্যমান প্রক্রিয়াও চালু থাকবে। উপজেলা সার্ভার স্টেশনগুলো চালুর প্রক্রিয়া চলছে। যন্ত্রপাতি লাগানোর কাজ শেষ হলে ভোটাররা নিজ নিজ এলাকায় এ সুবিধা পাবেন।
এনআইডির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সুলতানুজ্জামান মো. সালেহউদ্দিন পাওয়ার পয়েন্ট উপস্থাপনায় বলেন, এখন ভোগান্তি অনেক কমে আসবে। কারও বয়স ১৮ হলে অনলাইনে তিনি নিজেই ভোটার হতে পারবেন।
যেভাবে সংশোধনের আবেদন করবেন : তথ্য সংশোধনের জন্য ভোটারদের প্রথমে নির্বাচন কমিশন সচিবালয়ের ওয়েবসাইট www.ec.org.bd প্রবেশ করতে হবে। এরপর ডান পাশের এনআইডি অনলাইন সার্ভিসেস লেখা লিংকে অথবা সরাসরি services.nidw.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। পরে রেজিস্ট্রেশন অপশনে গিয়ে চারটি ধাপে তথ্য পূরণ এবং পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close