¦
রিজভীর ফের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

কোর্ট রিপোর্টার | প্রকাশ : ০১ এপ্রিল ২০১৫

গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে রাজধানীর শেরেবাংলা নগর থানার একটি মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের ফের ৯ম বারের মতো ৩ দিন রিমান্ড মঞ্জুর করা হয়েছে। ১৮ জানুয়ারি দায়ের করা এ মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক মাকারিয়ার দাস রিজভীকে গ্রেফতার দেখিয়ে তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড আবেদন করেন। এর আগে ৭ম দফায় তাকে ৩৫ দিন রিমান্ডে নেয়া হয়। ৮ম দফায় ২ দিনের রিমান্ড মঞ্জুর থাকলেও পুলিশ এখনও তাকে রিমান্ডে নেয়নি।
মঙ্গলবার ওই শুনানি উপলক্ষে রিজভীকে কারাগার থেকে আদালতে হাজির করা হলে রিমান্ড বাতিল করে জামিনের আবেদন করেন আইনজীবীরা। শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম মোস্তাফিজুর রহমান এ রিমান্ড মঞ্জুর করেন।
রিজভীর পক্ষে আদালতে শুনানি করেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, ওমর ফারুক ফারুকী, নুরুজ্জামান তপন প্রমুখ।
গাড়িতে অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনায় মিরপুর থানায় দায়ের করা একটি মামলায় ৪ মার্চ অষ্টম দফায় রিজভীর দুদিনের রিমান্ড মঞ্জুর করা হয়। ওই রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছিল।
এর আগে ২৭ ফেব্রুয়ারি মোহাম্মদপুর থানার গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের আরেকটি মামলায় সপ্তম দফায় ৪ দিনের রিমান্ডে নেয়া হয় তাকে। চলন্ত গাড়িতে পেট্রলবোমা মেরে যাত্রী হত্যাচেষ্টার অভিযোগে একই থানার একটি মামলায় ২৩ ফেব্র“য়ারি রিজভীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।
২৩ ফেব্রুয়ারি একই থানার আরেকটি মামলায় ৩ দিনের রিমান্ডে নেয়া হয়। ২০ ফেব্রুয়ারি একই থানার আরেক মামলায় ২ দিন, বাসে পেট্রলবোমা হামলার ঘটনায় একই থানার মামলায় ১৬ ফেব্রুয়ারি ৩ দিন, গাড়িতে অগ্নিসংযোগের মামলায় ৩১ জন দগ্ধ ও একজন নিহত হওয়ায় মামলায় যাত্রাবাড়ী থানার একটি মামলায় ১০ ফেব্রুয়ারি ৫ দিন, একই ঘটনায় একই থানায় দায়েরকৃত আরেক মামলায় ৪ ফেব্রুয়ারি ৫ দিন রিমান্ডে নেয়া হয়। ১ ফেব্রুয়ারি বাড্ডা থানার একটি মামলায় ৩ দিন রিমান্ড মঞ্জুর করা হয়। ৩০ জানুয়ারি রাত পৌনে ৩টার দিকে রাজধানীর গুলশানের পার্ক রোডের একটি বাসা থেকে র‌্যাবের হাতে গ্রেফতার হন রিজভী।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close