¦
ত্রিপুরায় তৃতীয় দফায় ভারতীয় চাল পরিবহন শুরু

আখাউড়া ও আশুগঞ্জ প্রতিনিধি | প্রকাশ : ০১ এপ্রিল ২০১৫

ভারতের কেন্দ্রীয় সরকারের দেয়া চাল ত্রিপুরাসহ উত্তর-পূর্বাঞ্চল রাজ্যগুলোতে পরিবহন শুরু হয়েছে। মঙ্গলবার দুপুর থেকে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নৌবন্দর থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে এ চাল পরিবহন শুরু হয়।
তৃতীয় দফায় ২৫ হাজার টন চালের প্রথম চালানের ৯৩৭ টনের মধ্যে প্রথম দিনে ১০টি কাভার্ড ভ্যানে মোট ১৭৭ টন চাল পরিবহন করা হয়। ফুড কর্পোরেশন অব ইন্ডিয়া (এফসিআই) ত্রিপুরা রাজ্যের আগরতলা খাদ্যগুদামের জেনারেল ম্যানেজার বিডল তিওয়ারী বাংলাদেশের কাস্টমসের সহকারী শুল্ক কর্মকর্তা মো. মিজানুর রহমানের কাছ থেকে চাল সংক্রান্ত কাগজপত্র বুঝে নেন। এ সময় উপস্থিত ছিলেন আগরতলা শুল্ক স্টেশনের সহকারী কমিশনার এনসি ন্যাগী, কাস্টমস সুপার বিবি চক্রবর্তী এবং আখাউড়া সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মোবারক হোসেন ভূঁইয়া ও সাধারণ সম্পাদক মনির হোসেন বাবুল। শনিবার দুপুরে নিউটেক-৬ নামের জাহাজে চালগুলো আশুগঞ্জ নৌবন্দরে আসে। বাংলাদেশ-ভারত নৌ-প্রটোকল চুক্তির আওতায় বাংলাদেশের ওপর দিয়ে এ চাল পরিবহনে ভারতকে কোনো শুল্ক বা কোনো প্রকার ব্যাংক গ্যারান্টি দিতে হচ্ছে না। তবে বন্দরের ল্যান্ডিং সার্ভিস চার্জ বাবদ পাওয়া যাবে প্রায় ৮ লাখ ২৫ হাজার টাকা। আগরতলা খাদ্যগুদাম পর্যন্ত চাল পরিবহনকারী বাংলাদেশী কাভার্ড ভ্যানের ভাড়া বাবদ পাওয়া যাবে প্রায় ৫৫ লাখ টাকা।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close