¦
খালেদা জিয়া অবৈধভাবে ক্ষমতা দখল করতে চান

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ০১ এপ্রিল ২০১৫

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, খালেদা জিয়া গণতন্ত্র চান না। তত্ত্বাবধায়ক চান না। মধ্যবর্তী নির্বাচন চান না। তিনি বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র করতে চান। যে কারণে এ দেশকে পোড়া মাটি বানাতে চান। একাত্তরের প্রতিশোধ চান উনি।
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মঙ্গলবার বিকালে মুক্তিযোদ্ধা পেশাজীবী ঐক্য মঞ্চ আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খালেদা জিয়ার উদ্দেশে সৈয়দ আশরাফ বলেন, আপনার আচরণে মনে হয় না আপনি নির্বাচন চান, গণতন্ত্র চান। আসলে আপনি ছলে-বলে-কৌশলে অবৈধভাবে রাষ্ট্র ক্ষমতা দখল করতে চান। মধ্যবর্তী নির্বাচন চাইলে জ্বালাও-পোড়াও করতেন না। সাধারণ মানুষ পুড়িয়ে মারতেন না।
স্থানীয় সরকারমন্ত্রী প্রশ্ন রেখে বলেন, যত মানুষ পুড়িয়ে মারা হচ্ছে তারা সবাই কি আওয়ামী লীগের? সেখানে কি বিএনপির লোক নেই? আন্দোলনের নামে শিশু পুড়িয়ে মারা হচ্ছে। আপনি জানেন না- একজন সন্তানকে যখন পুড়িয়ে মারা হয় তখন মায়ের কি কষ্ট হয়। আর নিজেকে মা বলে দাবি করেন আপনি!
মন্ত্রী বলেন, জনগণ ঐক্যবদ্ধ হওয়ায় দেশ অনেকটাই স্বাভাবিক হয়ে এসেছে। শেখ হাসিনার নেতৃত্বে সবাই ঐক্যবদ্ধ থাকলে দেশকে ব্যর্থ রাষ্ট্র করা যাবে না। আমাদের ভয়ের কারণ নেই। আমাদের বিচলিত হওয়ার কিছু নেই। আমাদের লক্ষ্য বাংলাদেশকে সোনার বাংলা করব।
অনুষ্ঠানে মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, জামায়াতের অঘোষিত আমীর খালেদা জিয়া ৩ মাস ধরে হরতাল-অবরোধ চালিয়ে যাচ্ছেন। কিন্তু তিনি ও তার প্রভুরাও জানেন হরতাল-অবরোধ দিয়ে কোনো কাজ হবে না। তারপরও সব হত্যাকাণ্ডের রাজনৈতিক রূপ দেয়ার জন্য কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।
নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, খালেদা জিয়া ঘরে বসে হরতাল দিয়ে যাচ্ছেন। কিন্তু বিএনপি নেতাদের ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি চলছে। তার রাজনীতি এখন লাইফ সাপোর্টে। তিনি খালেদা জিয়ার উদ্দেশে বলেন, নির্বাচনে এসে জনপ্রিয়তা যাচাই করুন। জনপ্রিয়তা থাকলে মানুষ ভোট দেবে। ভোটে হেরে গেলে আবার বলবেন সরকার জোর করে বিজয় ছিনিয়ে নিয়েছে। আমরা জোর করে ক্ষমতায় আসিনি, জিয়াউর রহমান জোর করে ক্ষমতায় এসেছিলেন।
মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মে. জে. (অব.) হেলাল মোর্শেদ খানের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন- অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমান, ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের সভাপতি একেএম হামিদ, মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ডের মহাসচিব আবদুল মতিন প্রমুখ।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close