¦
আনন্দে ভাসছে হেলাল ও আনোয়ারের স্বজনরা

যুগান্তর ডেস্ক | প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৫

লিবিয়ায় ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের হাতে অপহৃত হেলাল উদ্দিন ও আনোয়ার হোসেন দেশে ফিরে আসায় স্বস্তি ফিরে এসেছে তাদের পরিবার ও আত্মীয়-স্বজনদের মধ্যে। প্রায় মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসায় তারা আনন্দে আত্মহারা হয়ে পড়েছেন। মুক্তি পাওয়া আনোয়ার হোসেনের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গয়েছপুর গ্রামে। আর হেলাল উদ্দিনের বাড়ি জামালপুরের মাদারগঞ্জ উপজেলার দক্ষিণ গজারিয়া গ্রামে। হেলাল উদ্দিন সোমবার তার গ্রামের বাড়ি জামালপুরের মাদারগঞ্জে পৌঁছেছেন। আর নোয়াখালীর আনোয়ার হোসেন রাজধানীর উত্তরায় তার ভাইয়ের বাসায় অবস্থান করছেন। যুগান্তর প্রতিনিধিদেরে পাঠানো খবর-
জামালপুর ও মাদারগঞ্জ : অপহরণের ৩০ দিন পর জামালপুরের মাদারগঞ্জ উপজেলার হেলাল উদ্দিন দেশে ফিরে এসেছে। সোমবার সন্ধ্যায় এমিরাত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকায় পৌঁছেন। ভোর ৪টায় হেলাল উদ্দিন মাদারগঞ্জ উপজেলায় নিজ বাড়িতে আসেন। মঙ্গলবার সকালে হেলাল উদ্দিন সাংবাদিকদের বলেন, ১৮ দিন আটক থাকার সময় জঙ্গিরা তাকে লিবিয়ার বিভিন্ন পাহাড়ি এলাকা ও মরুভূমিতে নিয়ে রেখেছে। এ সময় তাকে প্রতিদিন সামান্য নুডুলস আর খেজুর খেতে দেয়া হতো। হেলালের স্ত্রী আলেয়া বেগম জানান, ভাবছিলাম হয়তো আর স্বামীরে দেখবার পামু না। আল্লাহ সহায় আছিল দেখেই সে সুস্থ হালতে বাড়িত ফিরা আইছে। হেলালের বড় মেয়ে হেলেনা জানান, আমার বাবা যখন জঙ্গিদের কাছে আটক হয়, তহন মনে হইছিল বাবারে জঙ্গিরা মাইরা ফালাবো। কিন্তু সরকারের চেষ্টা আর সাংবাদিকদের জন্যই আমার বাবা আমাদের কাছে ফিরা আইছে।
বেগমগঞ্জ (নোয়াখালী) : আনোয়ার হোসেনের ছোটভাই আমজাদ হোসেন ও শ্যালক মাহমুদ জানান, বর্তমানে আনোয়ার হোসেন মানসিকভাবে বিপর্যস্ত। তিনি কখনও ভাবতে পারেননি জঙ্গি সংগঠন আইএসের হাত থেকে মুক্ত হতে পারবেন। তিনি ধরেই নিয়েছিলেন, মৃত্যু তার সন্নিকটে। কিন্তু মুক্ত হওয়ার দীর্ঘ আট দিন পরও আনোয়ার হোসেন তার পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ না করায় তারা দুশ্চিন্তায় পড়ে যান। অবশেষে সোমবার আনোয়ার বাংলাদেশে আসায় এক মাসের উদ্বেগ-উৎকণ্ঠার অবসান হয়। আনোয়ার এখন ঢাকার উত্তরায় তার ভাই আমজাদ হোসেনের বাড়িতে আছেন। চলমান হরতালের পরেই তিনি গ্রামের বাড়ি নোয়াখালীতে ফিরে যাবেন।
এ খবর পৌঁছার পর পরই গ্রামের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কাদিরপুর ইউনিয়নের গয়েছপুর গ্রামের আমজাদ হাজী বাড়িতে আত্মীয়স্বজন ও আশপাশের এলাকাবাসী ভিড় জমাচ্ছেন।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close