¦
সোনাতলায় র‌্যালিতে ওসির সঙ্গে ওয়ারেন্টভুক্ত আসামি

বগুড়া ব্যুরো | প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৫

বগুড়ার সোনাতলায় মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মাদ্রাসা মোড়ে তালা ভেঙে বিএনপি অফিসের আসবাবপত্র ভাংচুর করেছে। পরে বিভিন্ন স্থানে লাগানো ব্যানার ছিঁড়ে ফেলা হয়। বর্ষবরণের র‌্যালিতে পুলিশের সঙ্গে বিস্ফোরক মামলার এক আসামি থাকায় বিক্ষুব্ধ নেতাকর্মীরা এ কাজ করেন। বিএনপি বলছে এটা ক্ষমতাসীনদের রাজনৈতিক প্রতিহিংসা। পুলিশ ভাংচুরের ঘটনার সত্যতা স্বীকার করলেও কারণ সম্পর্কে কিছু বলতে পারেনি।
প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে সোনাতলা নিউ রেনেসাঁ ক্লাবের উদ্যোগে বর্ষবরণের বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এ র‌্যালিতে সোনাতলা থানার ওসি সেলিম হোসেনের সঙ্গে বিস্ফোরক মামলার আসামি জাহাঙ্গীর আলম নান্নু ছিলেন। একজন ওয়ারেন্টভুক্ত আসামিকে পুলিশ কর্মকর্তার সঙ্গে দেখতে পেয়ে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে প্রচণ্ড ক্ষোভের সৃষ্টি হয়। বিক্ষুব্ধ নেতাকর্মীরা মাদ্রাসা মোড়ে গত জানুয়ারি থেকে তালাবদ্ধ বিএনপি অফিসে হামলা চালান। তালা ভেঙে ভেতরে ঢুকে কিছু আসবাবপত্র ভাংচুর করা হয়। পুলিশ এসে তাদের তাড়িয়ে দেয়। এরপর তারা সোনাতলা পৌর এলাকায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের লাগানো ব্যানার ও পোস্টার ছিঁড়ে ফেলেন।
সোনাতলা পৌর বিএনপির সভাপতি আবু নাসের ওয়াহেদ নবেল জানান, র‌্যালিতে আসামি থাকা কোনো বিষয় নয়; ক্ষমতাসীনরা রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাদের অফিসে হামলা চালিয়ে ভাংচুর করেছে। জাহাঙ্গীর আলম নান্নু বলেন, তিনি মতবিরোধের কারণে আওয়ামী লীগে নিষ্ক্রিয়। তার ভাইয়েরা বিএনপি করায় প্রতিহিংসার কারণে বিএনপি অফিস ভাংচুর করা হয়েছে। উপজেলা যুবলীগ সভাপতি ফিদা হাসান টিটো জানান, বিএনপি অফিস ভাংচুরের সঙ্গে তাদের কোনো সম্পৃক্ততা নেই। সোনাতলা থানার ওসি সেলিম হোসেন বিএনপি অফিস ভাংচুরের সত্যতা স্বীকার করলেও এর নেপথ্যের কারণ বলতে পারেননি।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close