¦
জবি ছাত্রলীগ নেতা আজীবন বহিষ্কার

জবি প্রতিনিধি | প্রকাশ : ০৬ মে ২০১৫

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) লোকপ্রশাসন বিভাগের এক শিক্ষিকাকে লাঞ্ছিত করার দায়ে ছাত্রলীগ নেতা আরজ মিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের সহকারী পরিচালক মো. সাইফুল ইসলাম প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিকে শিক্ষিকা লাঞ্ছনাকারী ছাত্রলীগ নেতা ও ছাত্রী লাঞ্ছনাকারী শিক্ষককের বিচারের দাবিতে মঙ্গলবার দুপুরে বিক্ষোভ করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। বিশ্ববিদ্যালয়ের ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যৌন নিপীড়ন প্রতিরোধকল্পে সুপ্রিমকোর্টের হাইকোর্ট ডিভিশনের রিট পিটিশনের রায়ে বর্ণিত নির্দেশনার আলোকে গঠিত অভিযোগ কমিটি ওই শিক্ষার্থীকে বহিষ্কারের সুপারিশ করে। এরই পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় আইন-২০০৫র ১১ (১০) ধারায় বর্ণিত ভিসি প্রদত্ত ক্ষমতাবলে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের ছাত্র মো. আরজ মিয়াকে (রোল-১০০৬৮৭) বিশ্ববিদ্যালয় থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। ২৬ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার সামনে লোকপ্রশাসন বিভাগের এক শিক্ষিকাকে লাঞ্ছিত করে ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা আরজ মিয়া। এ ঘটনায় ওই শিক্ষিকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বরাবর লিখিত অভিযোগ করেন এবং কোতোয়ালি থানায় একটি মামলা করেন।
সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের বিক্ষোভ সমাবেশ : বিশ্ববিদ্যালয়ের ছাত্রী লাঞ্ছনাকারী হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষক ড. মো. সাখাওয়াৎ হোসেনের অপসারণ এবং ছাত্রলীগের সহ-সম্পাদক ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ছাত্র আরজ মিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কারের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল-সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close