¦
সাপাহার ওড়নপুর স্কুল শিক্ষার্থী শূন্য

নওগাঁ প্রতিনিধি | প্রকাশ : ০৬ মে ২০১৫

অজানা রোগে আতংকে নওগাঁর সাপাহার উপজেলার ওড়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এখন শিক্ষার্থী শূন্য হয়ে পড়েছে। সোমবার রাতে ওই বিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষার্থীর মধ্যে এক ধরনের ছোঁয়াচে রোগ ছড়িয়ে পড়ে। আক্রান্ত শিক্ষার্থীদের হাত পায়ের তালুসহ শরীরের বিভিন্ন স্থানে কালো ও লালচে দাগ সেই সঙ্গে চুলকানি দেখা দেয়। আতংকে অভিভাবকরা তাদের সন্তানদের স্কুলে পাঠানো বন্ধ করে দিয়েছেন।
গতকাল মঙ্গলবার সরেজমিনে গিয়ে ১০-১২ জন ছাত্রছাত্রী স্কুলে উপস্থিত থাকতে দেখা গেছে। প্রধান শিক্ষক আবদুর রশিদ ও তিলনা ইউপি চেয়ারম্যান আবদুর রহমান কল্লোলের সঙ্গে কথা বলে জানা গেছে, গত সোমবার রাতে ওই বিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষার্থী রাতে বিশেষ পাঠদান ক্লাসে অংশ নিতে বিদ্যালয়ে আসে। রাত অনুমান ৯টার দিকে হঠাৎ করে দুএকজনের শরীরের বিভিন্ন স্থান ও হাতের তালু এবং পায়ের তালুতে মশুর দানার মতো কালো ও লালচে দাগ দেখা দেয়। সে সঙ্গে মৃদু চুলকানি শুরু হয়। মুহূর্তে সব শিক্ষার্থীর মাঝে এ রোগ ছড়িয়ে পড়লে রাতেই শিক্ষকরা আক্রান্ত ছাত্রছাত্রীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। চিকিৎসক তাদের প্রাথমিক চিকিৎসা দেন। মীম ও জান্নাতুন হাসপাতালে চিকিৎসাধীন। এ বিষয়ে হাসপাতালের মেডিকেল অফিসার দেওয়ান মাশরুল হোসেন জানান, প্রথমে রোগের লক্ষণ দেখে আর্সেনিক মনে হয়েছিল কিন্তু আসলে এটি আর্সেনিক রোগ নয়। রাতে বাতাসের সংস্পর্শে ছোঁয়াচে কোনো রোগের জীবাণু শিক্ষার্থীদের শরীরে ছড়িয়ে পড়ে। এতে ভয়ের কোনো কারণ নেই। ওষুধে ভালো হয়ে যাবে।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close