¦
বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে নেপাল যাচ্ছে সহায়তার চাল

পঞ্চগড় প্রতিনিধি | প্রকাশ : ০৬ মে ২০১৫

নেপালে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত নাগরিকদের সাহায্যার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুত ১০ হাজার টন চালের প্রথম চালান মঙ্গলবার বিকালে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে নেপালে পাঠানো হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে এবং পঞ্চগড় জেলা প্রশাসনের ব্যবস্থপনায় প্রথম চালানের ৮টি ট্রাকে ২শ টন চাল পঞ্চগড় খাদ্যগুদাম থেকে সরাসরি নেপালের কাঁকরভিটা সীমান্তে পাঠানো হয়। সেখানে নেপালি কর্তৃপক্ষ তা গ্রহণ করবে বলে জানা গেছে। ২-৩ দিনের মধ্যে প্রতিশ্র“ত সব চাল এ বন্দর দিয়েই নেপালে পাঠানো হবে বলে জানা গেছে।
এদিকে চালের প্রথম চালান উপলক্ষে মঙ্গলবার বিকালে পঞ্চগড় সার্কিট হাউসের সামনে এক অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন। এর উদ্বোধন করেন রংপুর বিভাগীয় কমিশনার দেলোয়ার বখত। এ সময় পঞ্চগড় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মোহাম্মদ আতিকুর রহমান, পরিচালক ইফতেখারুল ইসলাম, পঞ্চগড় জেলা প্রশাসক মোহাম্মদ সালাউদ্দীন, আঞ্চলিক খাদ্যনিয়ন্ত্রক আবদুল্লাহ আল মামুন, পঞ্চগড় জেলা খাদ্য নিয়ন্ত্রক আবদুল কাদিরসহ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close