¦
বেরোবিতে ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে ২ ছাত্রের কারাদণ্ড

রংপুর ব্যুরো | প্রকাশ : ০৬ মে ২০১৫

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২০১৪-১৫ শিক্ষা বর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা মঙ্গলবার শুরু হয়েছে। সকাল সাড়ে নয়টায় কলা অনুষদভুক্ত এ ইউনিট, দুপুর সাড়ে ১২টায় সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বি ইউনিট এবং বিকাল সাড়ে তিনটায় বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. একেএম নূর-উন-নবী পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় শিক্ষক সমিতির সভাপতি ড. আরএম হাফিজুর রহমান, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মতিউর রহমান ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. মোর্শেদ উল আলম রনি তার সঙ্গে ছিলেন। এদিকে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বি ইউনিটে প্রক্সি পরীক্ষা দিতে এসে মঙ্গলবার দুজনের কারাদণ্ড হয়েছে।
আজ (বুধবার) সকাল সাড়ে নয়টায় বিজ্ঞান অনুষদভুক্ত ডি ইউনিট, দুপুর সাড়ে ১২টায় প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ই ইউনিট এবং বিকাল সাড়ে তিনটায় জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত এফ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয় ভেন্যুসহ নগরীর মোট ২০টি শিক্ষা প্রতিষ্ঠানে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষার্থীর আসন বিন্যাসসহ যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে (www.admission2014.brur.ac.bd) পাওয়া যাবে।
এ বছর ভর্তি পরীক্ষায় ছয়টি অনুষদভুক্ত ২১টি বিভাগে মোট ১১শ ৯৫টি আসনের বিপরীতে মোট ৯০ হাজার ৪০২ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। এদিকে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বি ইউনিটে প্রক্সি পরীক্ষা দিতে এসে দুজনের কারাদণ্ড হয়েছে। তারা হল- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের ১ম বর্ষের ছাত্র মো. হাবিবুর রহমান। তাকে পাবলিক পরীক্ষা আইনে এক বছর বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সে কুড়িগ্রাম জেলার উলিপুর থানার মোজাম্মেল হকের ছেলে। অপরদিকে একই ইউনিটে প্রক্সি পরীক্ষা দিতে এসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১ম বর্ষের ছাত্র আরিফুল ইসলাম কক্ষ পরিদর্শকের হাতে ধরা পরে। সে লাবিব নামে একজনের হয়ে রংপুর শিশু নিকেতন উচ্চ বিদ্যালয় ভেন্যুতে প্রক্সি দিতে এসেছিল। পরীক্ষার কেন্দ্রগুলোতে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখা এবং আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকে দিকনির্দেশনা প্রদানের জন্য তিনজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তিনটি মোবাইল কোর্ট (ভ্রাম্যমাণ আদালত) পরিচালিত হচ্ছে।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close