¦
সাবেক এমপিসহ বিএনপির ৫০ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশিট

সাতক্ষীরা প্রতিনিধি | প্রকাশ : ০৬ মে ২০১৫

শেখ হাসিনা বিরোধীদলীয় নেতা থাকাকালে সাতক্ষীরা-যশোর সড়কের কলারোয়ায় গাড়িবহরের ওপর হামলার মামলায় বিএনপির ৫০ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশিট দিয়েছে কলারোয়া থানা পুলিশ।
এ মামলার প্রধান আসামি হয়েছেন তালা কলারোয়া আসনের দুই বারের সাবেক সংসদ সদস্য জেলা বিএনপির সাবেক সভাপতি হাবিবুল ইসলাম হাবিব। এছাড়া আসামির তালিকায় আরও রয়েছেন জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক বিএনপি নেতা অ্যাডভোকেট শেখ আবদুস সাত্তার ও কলারোয়ার পৌর মেয়র সাবেক ছাত্রদল নেতা মো. আকতারুল ইসলাম ছাড়াও কয়েকজন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও যুবদল নেতা। কলারোয়া থানার ওসি (তদন্ত) শেখ সফিকুর রহমান ৭ মাস তদন্ত শেষে সোমবার সাতক্ষীরা চিফ জুডিশিয়াল আদালতে এ চার্জশিট দাখিল করেন।
যা ঘটেছিল সেদিন : মামলার বিবরণে জানা গেছে, ২০০২ সালের ৩০ আগস্ট খুলনার একটি কর্মসূচি সেরে তৎকালীন বিরোধীদলীয় নেতা ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা কলারোয়ার হিজলদি গ্রামে গণধর্ষণের শিকার এক নারীকে সাতক্ষীরা হাসপাতালে দেখতে আসেন।
শেখ হাসিনা বেলা ১২টার দিকে সাতক্ষীরা থেকে যশোর ফিরে যাওয়ার সময় কলারোয়া বাজারে আক্রান্ত হন। সন্ত্রাসীরা খুব কাছ থেকে তাকে লক্ষ্য করে গুলি ছুড়লেও তা লক্ষ্যভ্রষ্ট হয়। এ সময় উপর্যুপরি বোমায় কেঁপে ওঠে কলারোয়া।
থানা না নেয়ায় আদালতে মামলা : কলারোয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মোসলেমউদ্দিন কলারোয়া থানায় শেখ হাসিনার ওপর হামলার বিষয়ে ২৭ জনকে আসামি করে একটি মামলা করেন। পুলিশ মামলাটি রেকর্ড করতে অস্বীকৃতি জানানোয় তিনি পরদিন আদালতে মামলাটি করেন। আদালত মামলাটি খারিজ করে দেয়।
২০০৭ সালের ১৮ জুলাই উচ্চ আদালত কমান্ডার মোসলেমউদ্দিনের মামলাটি পুনরুজ্জীবনের নির্দেশ দিলেও সে নির্দেশ সাতক্ষীরায় পৌঁছায় প্রায় ৮ বছর পর। সে অনুযায়ী গত বছরের ১০ সেপ্টেম্বর আদালত মামলাটি গ্রহণের জন্য কলারোয়া থানাকে নির্দেশ দিলে ১৫ সেপ্টেম্বর থানায় মামলাটি রেকর্ড করা হয়।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close