¦
মানব পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ০৬ মে ২০১৫

থাইল্যান্ডে মানব পাচারকারীদের বিরুদ্ধে অতি দ্রুত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। শুক্রবার থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলে বনের মধ্যে একটি পরিত্যক্ত শিবিরে অগভীর একটি কবর থেকে ২৬টি মৃতদেহ উদ্ধার করে দেশটির পুলিশ। ধারণা করা হচ্ছে, মিয়ানমার ও বাংলাদেশ থেকে সমুদ্র পথে পাচারের কোনো এক সময় তাদের মৃত্যু হয়েছে। অপরদিকে থাইল্যান্ডের জঙ্গলে বাংলাদেশী মানুষেরও অস্তিত্ব পাওয়ার বিষয়টি উঠে আসে।
এ প্রসঙ্গে আসাদুজ্জামান খান কামাল বলেন, একটি লোককে জীবিত অবস্থায় পাওয়া গেছে বলে শুনেছি। থাইল্যান্ডে অবৈধভাবে যারা লোক পাঠিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। আমরা খোঁজ নিচ্ছি কার মাধ্যমে, কীভাবে কারা পাঠিয়েছে। তবে যারা গেছেন তারা অনেক আগেই সেখানে গেছেন। একজন ভিকটিম নিজেই বলেছেন ৮-৯ মাস আগে থাইল্যান্ডে গেছেন।
প্রতিমন্ত্রী আরও বলেন, মানব পাচার রোধে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও কোস্টগার্ডকে শক্তিশালী করা হয়েছে। বিজিবি ও বিওপির টহল বাড়ানো হয়েছে। সর্বদা তারা তৎপর রয়েছে। লোকজন যাতে এ প্রতারণার শিকার না হয়, সে জন্য প্রচারণা ও জনসচেতনতা চলছে।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close