¦
বিরোধী দল নির্মূলে সরকার ষড়যন্ত্র করছে : বিএনপি

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ০৯ মে ২০১৫

বিরোধী দল নির্মূলে সরকার নানামুখী ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছে বিএনপি। শুক্রবার বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নাসির উদ্দিন আহম্মেদ পিন্টুর আÍার মাগফিরাত কামনায় অনুষ্ঠিত দোয়া মাহফিল শেষে দলের মুখপাত্রের দায়িত্বে থাকা আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন এ অভিযোগ করেন। তিনি বলেন, দেশ এক কঠিন সময় অতিক্রান্ত করছে। দেশে গণতন্ত্র নেই। মতপ্রকাশ ও কথা বলার স্বাধীনতা নেই। তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় উদ্ভট কাল্পনিক অভিযোগ আনা হয়েছে। কেবল তাই নয়, বিএনপি নেতারা সুস্থ অবস্থায় কারাগারে গেলেও এখন অসুস্থ হয়ে পড়েছেন। কয়েকদিন আগেই কারাগার থেকে দলের সহসাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ পিন্টু লাশ হয়ে ফিরেছেন। দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের যে ছবি আমরা পত্রিকায় দেখলাম, তিনি অসুস্থ। তার পনের কেজি ওজন কমে গেছে। এক কথায় দেশে এখন গুম-নিখোঁজের জামানা চলছে- এ থেকে উত্তরণে নেতাকর্মীদের এক হওয়ার আহ্বান জানান এ বিএনপি নেতা।
তিনি সরকারের উদ্দেশে বলেন, আমরা বিশ্বাস করি, সরকার ও বিরোধী দল এক বৃন্তে দুটি ফুল। গণতন্ত্রকে এগিয়ে নিতে হলে সরকারকেই উদ্যোগী হতে হবে, গণতন্ত্রী হতে হবে। বিরোধী দলকে রাজনীতি করার সুযোগ দিতে হবে।
৫ মে রাজশাহী কারাগারে পিলখানা হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পিন্টু হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। ২০ এপ্রিল তাকে নারায়ণগঞ্জ থেকে রাজশাহী কারাগারে নিয়ে আসা হয়েছিল। রিপন অভিযোগ করে বলেন, বিনা চিকিৎসায় পিন্টু কারাগারে মারা গেছেন। এটা এক চরম অন্যায়। রিপন বলেন, শুনেছি, সরকার একটি তদন্ত কমিটি করেছে। আমরা দেখতে চাই, এ কমিটি নিরপেক্ষভাবে তদন্ত করে কিনা।
দোয়া মাহফিলে বিএনপির কেন্দ্রীয় নেতা মাসুদ আহমেদ তালুকদার, শাহজাদা মিয়া, এমএ মালেক, আবদুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম, আসাদুল করীম শাহিন, এবিএম মোশাররফ হোসেন, রফিক শিকদার, শামসুল আলম তোফা, ২০ দলীয় জোটের লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, হামদুল্লাহ আল মেহেদি, জাগপার লুৎফর রহমান, এনপিপির ফরিদুজ্জামান ফরহান, ডিএলের সাইফুদ্দিন আহমেদ মনি প্রমুখ অংশ নেন। পরে পিন্টুর আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। আজ বাদ আসর নয়াপল্টনের কার্যালয়ের নিচতলায় ছাত্রদলের উদ্যোগে পিন্টুর স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close