¦
মুলাদী উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

বরিশাল ব্যুরো | প্রকাশ : ০৯ মে ২০১৫

ভিজিডি কার্ডে দুর্নীতি করার অভিযোগে মুলাদী উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। উপজেলার বাটামারা ইউনিয়নের তয়কা গ্রামের বাসিন্দা সোহরাব হোসেন আকন বাদী হয়ে বৃহস্পতিবার বরিশালের সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলাটি দায়ের করেন। আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য জেলা দুর্নীতি দমন কমিশনে প্রেরণের নির্দেশ দেন। মামলার বিবাদীরা হলেন : বাটামারা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার, ইউনিয়ন পরিষদের সচিব ফখরুল ইসলাম তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মাসউদ ও উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা রওশন আরা বেগম। মামলার অভিযোগে বলা হয়েছে, ২০১৫-১৬ অর্থবছরে ভিজিডি কর্মসূচির আওতায় সম্প্রতি বাটামারা ইউনিয়নে ২৪ মাসের একটি প্রকল্প আসে। প্রকল্পে সুবিধাভোগীদের তালিকায় হতদরিদ্রদের নাম থাকার কথা থাকলেও ভারপ্রাপ্ত চেয়ারম্যান দুর্নীতির মাধ্যমে নিজের আÍীয়স্বজনের নাম তালিকাভুক্ত করেন। কার্ড পেতে হলে জনপ্রতি ৩ হাজার টাকা করে দাবি করেন বিবাদীরা। এমনকি বর্তমানে যাদের নামে কার্ড করা হয়েছে তাদের অনেকেই ওই ইউনিয়নের বাসিন্দা নন। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার দফতরে লিখিত অভিযোগ দেয়া হয়।
যার পরিপ্রেক্ষিতে উপজেলা কৃষি কর্মকর্তা হাদিউজ্জামানকে প্রধান করে গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দেয়। কিন্তু বাদী এর একটি ফটোকপি চাইলে তাকে উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমকি-ধমকি দিয়ে নিরুৎসাহিত করার চেষ্টা চালান বলে মামলায় অভিযোগ করা হয়েছে।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close