¦
দাউদকান্দি উপজেলা নির্বাচন আজ : সেনা মোতায়েন

দাউদকান্দি প্রতিনিধি | প্রকাশ : ০৯ মে ২০১৫

কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচন আজ শনিবার অনুষ্ঠিত হচ্ছে। সুষ্ঠু ভোট গ্রহণের জন্য বৃহস্পতিবার বিকালে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। ভোটগ্রহণের সব প্রস্তুতিও শেষ হয়েছে। দাউদকান্দি উপজেলার ভোট কেন্দ্র ৯৫টি। সব ভোট কেন্দ্রই ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। তবে ৩০টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ মনে করছে স্থানীয় প্রশাসন। এর কারণ হিসেবে যোগাযোগ ব্যবস্থা, নৌ-পথ ও ভাইস-চেয়ারম্যান পদে বেশি প্রার্থী থাকার কথা বলা হচ্ছে। ৩০টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ মনে করছে। দাউদকান্দি উপজেলা রিটার্নিং কর্মকর্তা বিভোর কুমার বিশ্বাস জানান, সুষ্ঠু ভোট গ্রহণের জন্য আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বিজিবি, র‌্যাব ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনী মোতায়েন করেছে যে কোনো ধরনের নাশকতা এড়াতে। নির্বাহী ম্যাজিস্ট্রেট টিম প্রতিটি ভোট কেন্দ্রে টহল দেবে এবং জাল ভোট প্রদানকারীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেয়া হবে।
উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন থাকলেও মাঠে আছেন ২ জন। ভাইস চেয়ারম্যান পদে ১২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলার ১৫টি ইউনিয়ন ১টি পৌরসভাসহ ৯৫টি কেন্দ্রের মোট ভোটার ২ লাখ ৩৮ হাজার ৫৪ জন।
চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থীর মধ্যে শেষ পর্যন্ত ২ জন প্রার্থী নির্বাচনী মাঠে রয়েছেন। এরা হলেন আওয়ামী লীগের মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন ও বিএনপির আবুল হাসেম। এছাড়া অপর ৪ জন প্রার্থী আবুল হাসেম সরকার, বশিরুল আলম নিয়াজী, মহিউদ্দিন সিকদার ও হাজী বাবুল শুরু থেকে নিষ্ক্রিয় ছিলেন এবং শেষাবধি আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মেজর (অব.) সুমনকে সমর্থন করেছেন। অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে ১২ জন হলেন- অ্যাডভোকেট আক্তারুজ্জামান লাবু, ভিপি মেহেদী হাসান সচিব, জসিম হাসান, সাংবাদিক হাবিবুর রহমান, পলাশ মিয়াজী, ভিপি শাহাবুদ্দিন, আবদুস সাত্তার তালুকদার, বিল্লালুর রশিদ দোলন, মোহাম্মদ আলী, আশ্রাফ সিদ্দিকী, নূরুল আলম মিয়াজী, এমএ মুকিত টিপু, এএস ডু মেম্বার।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close