¦
আশুগঞ্জে মডিওলার পাওয়ার প্ল্যান্টে বিদ্যুৎ উৎপাদন শুরু

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | প্রকাশ : ০৯ মে ২০১৫

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে নবনির্মিত ১৯৫ মেগাওয়াট ইউনাইটেড মডিওলার পাওয়ার প্ল্যান্ট থেকে শুক্রবার সকালে বাণিজ্যিকভাবে বিদ্যুৎ উৎপাদন শুরু হয়েছে। ফলে জাতীয় গ্রিডে যুক্ত হতে যাচ্ছে আরও প্রায় ২শ মেগাওয়াট বিদ্যুৎ। ২০১৪ সালের ফেব্র“য়ারি মাসে সরকারি-বেসরকারি অংশীদারিত্বের ভিত্তিতে প্রায় ১৪শ ২৮ কোটি টাকা ব্যয়ে আশুগঞ্জে নতুন গ্যাসভিত্তিক ১৯৫ মেগাওয়াটের ইউনাইটেড মডিওলার পাওয়ার প্লান্টের নির্মাণ কাজ শুরু হয়। এই প্রকল্পটিতে আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্র ১৪৫ কোটি টাকা অর্থায়ন করেন। বাকি অর্থায়ন করে বেসরকারি প্রতিষ্ঠান ইউনাইটেড পাওয়ার লিমিটেড। চলতি মে মাসের ১৯ তারিখ বিদ্যুৎ কেন্দ্রটি বাণিজ্যিক উৎপাদনে আসার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ের আগেই জ্বালানি সাশ্রয়ী এ বিদ্যুৎ কেন্দ্র থেকে গত দুই মাস ধরে পরীক্ষামূলকভাবে বিদ্যুৎ উৎপাদন করা হচ্ছিল।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close