¦
৫ দফা দাবিতে খুলনায় পাটকল শ্রমিকদের বিক্ষোভ

খুলনা ব্যুরো | প্রকাশ : ১৩ মে ২০১৫

পাটকলের শ্রমিকরা বলেছেন, রাজপথে আন্দোলনের মাধ্যমে শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠিত করতে হবে। ৫ দফা শ্রমিকদের ন্যায্য দাবি। এ দাবি আদায়ে প্রয়োজনে শ্রমিকরা রাজপথে বুকের তাজা রক্ত ঢেলে দেবে। মঙ্গলবার দুপুরে খালিশপুর ক্রিসেন্ট জুট মিল গেটে বিক্ষোভ মিছিল থেকে সমাবেশে শ্রমিক নেতারা এসব কথা বলেন। রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-ননসিবিএ ঐক্য পরিষদের ডাকা ১৮ দিনের কর্মসূচির ২য় দিনে এ সমাবেশ হয়।
শ্রমিকদের ৫ দফা দাবি হচ্ছে, অবিলম্বে মিলগুলোকে পূর্ণাঙ্গ উৎপাদনমুখী করতে পাটখাতে প্রয়োজনীয় অর্থ ছাড়, পাটজাত পণ্যের দেশীয় বাজার সুরক্ষা ও সম্প্র্রসারণ করার জন্য প্রণীত আইন ২০০২ ও ম্যান্ডেটরি প্যাকেজিং অ্যাক্ট ২০১০ অবিলম্বে বাস্তবায়ন, রাষ্ট্রায়ত্ত শিল্পে শ্রমিকদের জন্য মজুরি কমিশন গঠন, ২০ ভাগ মহার্ঘ্য ভাতা প্রদান, খালিশপুর ও দৌলতপুর জুট মিল জাতীয়করণ এবং কর্র্ণফুলী জুট মিলের শ্রমিকদের স্থায়ীকরণ।
এর আগে মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় শ্রমিকরা নিজ নিজ মিল থেকে বিক্ষোভ মিছিল বের করে। সমাবেশে সভাপতিত্ব করেন ক্রিসেন্ট জুট মিল সিবিএ সভাপতি মো. দ্বীন ইসলাম। বক্তৃতা করেন ঐক্য পরিষদের আহ্বায়ক মো. সোহরাব হোসেন, সৈয়দ জাকির হোসেন, কাওসার আলী মৃধা, খলিলুর রহমান প্রমুখ।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close