¦
বিদেশে পাচার হয়ে প্রাণ হারানোর মতো দুর্ভাগ্য আর নেই

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ১৩ মে ২০১৫

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এমপি বাংলাদেশ থেকে মানবপাচারের ঘটনায় গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করেছেন। এক বিবৃতিতে তিনি বলেছেন, মূল্যবান প্রাণের মুক্ত জীবন আর সম্মানের সঙ্গে বেঁচে থাকার লক্ষ্য নিয়ে দেশকে স্বাধীন করা হয়েছিল। সেই দেশের নাগরিকদের যদি আজ বিদেশে পাচার হয়ে নির্মমভাবে প্রাণ হারাতে হয়, তার চেয়ে দুঃখজনক ঘটনা জাতীয় জীবনে আর কিছুই হতে পারে না।
মঙ্গলবার এক বিবৃতিতে সাবেক রাষ্ট্রপতি এরশাদ এ কথা বলেন। তিনি আরও বলেন, গত কয়েকদিন ধরে দেশ-বিদেশের মিডিয়াতে বাংলাদেশ থেকে সমুদ্রপথে মানবপাচারের মর্মন্তুদ খবর প্রকাশিত হচ্ছে। এতবড় নির্মম সত্যটি এতদিন লোকচক্ষুর অন্তরালেই ছিল। আমরা সাগরপথে ট্রলারযোগে কাজের সন্ধানে বাংলাদেশী নাগরিকদের মালয়েশিয়ায় যাওয়ার পথে ধরা পড়ার খবর জেনেছি। কিন্তু তার অন্তরালে যে আমাদের নাগরিকদের জীবনে এমন করুণ পরিণতি বরণ করতে হয়েছে তা ছিল কল্পনারও বাইরে। পাচার হওয়া নারীদের পাচারকালে সম্ভ্রম পর্যন্ত হারাতে হয়েছে। এসব দুর্ভাগাদের নির্মম নির্যাতন সহ্য করে শেষ পর্যন্ত গণকবরে ঠাঁই নিতে হয়েছে। তিনি অবিলম্বে মানবপাচার রোধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close