¦
দুই সহোদরের মৃত্যুদণ্ড একজনের যাবজ্জীবন

কোর্ট রিপোর্টার | প্রকাশ : ১৩ মে ২০১৫

ফরিদপুরে স্ত্রীসহ বিআইডব্লিউটিয়ের অবসরপ্রাপ্ত কর্মকর্তা হত্যা মামলায় দুই সহোদরের মৃত্যুদণ্ড এবং একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- সুজন ব্যাপারী ওরফে কালাম ব্যাপারী এবং নজরুল ইসলাম ব্যাপারী। উভয়েই ফরিদপুর জেলার কোতোয়ালি থানার চেরটেপখোলা মুনসী ডাঙ্গী ইউনিয়নের বাসিন্দা নওয়াব আলী ব্যাপারীর ছেলে। অন্যদিকে নিহতদ্বয়ের আপন ভাতিজা যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি মো. তানভীর রহমান ওরফে খসরু একই জেলার একই থানার দক্ষিণ টেপখোলা ইউনিয়নের মৃত এরশাদ আলীর ছেলে। এ আসামিকে কারাদণ্ডের অতিরিক্ত বিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়। মঙ্গলবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪-এর বিচারক এবিএম নিজামুল হক এ রায় ঘোষণা করেন। রায়ের আদেশে বলা হয়, আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় এ দণ্ড দেয়া হল। এর আগে আসামিদের কারাগার থেকে ট্রাইব্যুনালে হাজির করা হয়। গ্রেফতারের পর থেকেই আসামিরা কারাগারে ছিলেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট মাহফুজুর রহমান লিখন ও তাছলিমা আইয়াসমিন দীপা। আসামিদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট জামাল উদ্দিন খন্দকার ও ফারুক আহমেদ।
 

খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close