¦
ভোটারদের নির্বিঘ্নে বাড়ি ফেরার ব্যবস্থা করা হবে : আইজিপি

খুলনা ব্যুরো | প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০১৫

দেশের নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে অভ্যস্ত পুলিশ প্রশাসন। নির্বাচন একটি প্রতিযোগিতা। প্রতিযোগিতায় টুকটাক ঘটনা থাকে। বড় ধরনের ঘটনার ক্ষেত্রে আইনের বিধান রয়েছে। প্রার্থী ও সমর্থকদের জন্য বিধিমালা রয়েছে। বিধি লংঘনে ব্যবস্থা আছে। নির্বাচনের আগে আচরণবিধি অনুযায়ী পদক্ষেপ নেয়া হচ্ছে। নির্বাচনকালীন শান্তিশৃংখলা রক্ষায় মাঠপর্যায়ে পুলিশসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক থাকবেন। ভোটাররা যাতে ভোট দিয়ে নির্বিঘ্নে বাসা-বাড়িতে ফিরতে পারে, সে ব্যবস্থা করা হবে। নির্বাচনের পর শান্তি রক্ষায় নির্বাচিতরা বিজয় মিছিল বের করবে না। সন্ত্রাস প্রতিরোধের স্বার্থে এ পদক্ষেপ নেয়া হবে। পরবর্তী সময়ে পরিবেশ সৃষ্টির পর প্রশাসনের মতামত নিয়ে নির্বাচিতরা শান্তিপূর্ণভাবে বিজয় মিছিল করতে পারবে।
ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) একেএম শহীদুল হক মঙ্গলবার দুপুরে খুলনার বয়রায় রেঞ্জ ডিআইজির কার্যালয় প্রাঙ্গণে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন। এ সময় ডিআইজি এসএম মনির-উজ জামান, খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার নিবাসচন্দ্র মাঝি, খুলনার পুলিশ সুপার মো. হাবিবুর রহমানসহ পুলিশ ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আইজিপি বলেন, নির্বাচনের আগে বৈধ অস্ত্রের ব্যবহার নিয়ন্ত্রণে অনেক পদক্ষেপ নেয়া হয়। নিষিদ্ধও করা হয়। বৈধ অস্ত্র জমাও নেয়া হয়। নির্বাচনের দিন এগিয়ে আসছে। এ বিষয়ে দ্রুতই সিদ্ধান্ত জানানো হবে। আর অবৈধ অস্ত্র উদ্ধারে পুলিশ প্রশাসনের পদক্ষেপ আরও জোরদার করা হয়েছে। তিনি বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে প্রতিরোধমূলক ব্যবস্থা সব সময়ই থাকে। পৌর নির্বাচনকে ঘিরে জঙ্গিরা যাতে মাথাচাড়া দিতে না পারে, সে ব্যাপারে পুলিশ প্রশাসন সতর্ক রয়েছে। সবদিকেই কঠোর দৃষ্টি রাখা হচ্ছে। রাজনৈতিক হানাহানি প্রতিরোধেও সতর্কতা রয়েছে। নির্বাচনকে ঘিরে স্থানীয় বিরোধ থেকে বড় ধরনের ঘটনাও ঘটে থাকে। পুলিশ সে ধরনের বিষয়গুলোও নজরদারিতে রেখেছে। আইজিপি বলেন, দেশে আইএস নামে কোনো জঙ্গি সংগঠন নেই। তবে ওই মতাবলম্বী থাকতে পারে।
সে বিষয়েও পুলিশসহ আইনশৃংখলা রক্ষায় নিয়োজিত বাহিনীগুলোর সদস্যরা কড়া দৃষ্টি রাখছেন। এর আগে আইজিপি খুলনা মহানগর পুলিশের খালিশপুর থানার নবনির্মিত ভবন উদ্বোধন করেন। পাশাপাশি মহানগর পুলিশ লাইন্সে নবনির্মিত পুলিশের ৬তলা ব্যারাক উদ্বোধন করেন। বেলা আড়াইটার দিকে তিনি খুলনা মেট্রোপলিটন পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন। এ সময় আইজিপির স্ত্রী শামসুন্নাহার রহমান উপস্থিত ছিলেন।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close