¦

এইমাত্র পাওয়া

  • হালনাগাদ ভোটার তালিকার খসড়া প্রকাশ; নতুন ভোটার ৪৩ লাখ ৬৮ হাজার ৪৭ জন
নির্বাচনে ক্ষমতাসীনদের বেহায়াপনা ধরা পড়েছে : বিএনপি

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৬

পৌর নির্বাচন নিয়ে ক্ষমতাসীনদের বক্তব্যে দেশবাসীর মনে আওয়ামী চরিত্রের বেহায়াপনার রূপটি ধরা পড়েছে বলে মন্তব্য করেছে বিএনপি। শুক্রবার দলের পক্ষে দেয়া এক বিবৃতিতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ মন্তব্য করেন।
তিনি বলেন, পৌর নির্বাচনে ভোট জালবাজি, সন্ত্রাসবাজি ও চরম অনিয়মের ঘটনা ঘটেছে। তদুপরি নির্বাচন কমিশন এবং আওয়ামী নেতারা ‘অতীতের সব নির্বাচনের চেয়ে পৌর নির্বাচন সুষ্ঠু ও অবাধ হয়েছে’ মর্মে যে বক্তব্য দিয়েছে তা শুধু বিবেকবর্জিতই নয় বরং শাসক দলের এ বক্তব্যে দেশের মানুষের মনে আওয়ামী চরিত্রের চরম বেহায়াপনা ও নির্লজ্জতার রূপটিও ধরা পড়েছে। পটুয়াখালী জেলা শ্রমিক দলের সিনিয়র সহ-সভাপতি খন্দকার মিজানুর রহমান বাবুকে নৃশংসভাবে হত্যা এবং সাতক্ষীরা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল আলীম ও জেলা কৃষক দলের সভাপতি আবু জাহিদ ডাবলু এবং পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামুসহ ৮ নেতাকর্মীকে গ্রেফতারের ঘটনার প্রতিবাদ জানাতে এ বিবৃতি দেন মির্জা ফখরুল। অপর এক বিবৃতিতে এসব ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু।
বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, ইতিহাসে ৫ জানুয়ারির (২০১৪ সাল) নির্বাচনের মতো আরও একটি কলংকিত অধ্যায় হিসেবে পৌর নির্বাচনও স্বর্ণাক্ষরে লেখা থাকবে। গ্রেফতার নেতাদের মুক্তি ও বাবুর হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানান তিনি।
২০১৬ সালেই গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব হবে : বাংলাদেশে ২০১৬ সালেই গণতন্ত্র পুনরুদ্ধার করা সম্ভব হবে বলে আশা করছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার সকালে জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও মোনাজাতের পর তিনি এ কথা বলেন। ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশীদ ও সাধারণ সম্পাদক আকরামুল হাসানসহ কেন্দ্রীয় ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।
মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, আমরা প্রত্যাশা করছি, ২০১৬ সালেই গণতন্ত্র পুনরুদ্ধার করা সম্ভব হবে। এ বছরে ফ্যাসিবাদ-স্বৈরতন্ত্রকে পরাজিত করে গণতন্ত্রের নতুন দিগন্তের উদয় হবে। জনগণের যে বিজয়, এ বছরে সেই বিজয় সূচিত হবে। গণতন্ত্র ফিরিয়ে আনার মধ্য দিয়ে জনগণের আশা-আকাক্সক্ষা পূরণ হবে। নিঃসন্দেহে দেশে পরিবর্তন সূচিত হবে, জনগণের বিজয় অবশ্যই অর্জিত হবে।
নতুন বছরে বিএনপির প্রধান চ্যালেঞ্জ কী- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আমাদের কাছে আজ মূল চ্যালেঞ্জ হচ্ছে হারিয়ে যাওয়া গণতন্ত্রকে ফিরিয়ে আনা এবং জনগণের বিজয় সূচিত করা। আশা করছি এ বছর তা হবে।
ছাত্রদলের সাবেক নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের ?উপদেষ্টা শামসুজ্জামান দুদু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-ছাত্রবিষয়ক সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু ও সাবেক সভাপতি আবদুল কাদের ভূঁইয়া জুয়েল।
ডিএ্যাবর কার্যক্রম স্থগিত : সভাপতি মো. হানিফ এবং সাধারণ সম্পাদক কাজী সাখাওয়াত হোসেনের নেতৃত্বাধীন ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিএ্যাব) কার্যকরী পরিষদের কার্যক্রম স্থগিত করা হয়েছে। বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানিয়ে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ডিএ্যাব কার্যকরী পরিষদের কার্যক্রম স্থগিত করা হল।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close