¦

এইমাত্র পাওয়া

  • হালনাগাদ ভোটার তালিকার খসড়া প্রকাশ; নতুন ভোটার ৪৩ লাখ ৬৮ হাজার ৪৭ জন
বিএনপি প্রার্থীসহ ২৮ জনের জামানত বাজেয়াপ্ত

সিলেট ব্যুরো | প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৬

সিলেট বিভাগের ১৬টি পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থীসহ ২৮ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী ৭৬ প্রার্থীর মধ্যে নির্বাচনে প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ ভোট না পাওয়ায় ওই ২৮ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। এর মধ্যে সিলেটের কানাইঘাট ও গোলাপগঞ্জ পৌরসভায় ৭ জনের জামানত বাজেয়াপ্ত হলেও জকিগঞ্জ পৌরসভায় কোনো প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়নি। সুনামগঞ্জ জেলার সুনামগঞ্জ, জগন্নাথপুর ও দিরাই পৌরসভায় ৪ জনের জামানত বাজেয়াপ্ত হলেও ছাতক পৌরসভায় কোনো প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়নি। মৌলভীবাজার জেলার ৪টি পৌরসভায় ১০ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। হবিগঞ্জ জেলার ৫টি পৌরসভার মধ্যে হবিগঞ্জ, নবীগঞ্জ ও শায়েস্তাগঞ্জে ৭ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। তবে চুনারুঘাট ও মাধবপুর পৌরসভায় কোনো প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়নি। সিলেট বিভাগে বিএনপি মনোনীত ২ প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করেও জামানত রক্ষা করতে পারেননি। বিভাগে আওয়ামী লীগ মনোনীত ৩ প্রার্থী বিদ্রোহীদের হাতে ধরাশায়ী হলেও জামানত হারাননি।
জামানত বাজেয়াপ্ত হওয়া প্রার্থীরা হচ্ছেন- সিলেটের কানাইঘাট পৌরসভায় বিএনপির রহিম উদ্দিন ভরসা, জাতীয় পার্টির বাবুল আহমদ, খেলাফত মজলিসের ইসলাম উদ্দিন ও জাসদের তাজ উদ্দিন। গোলাপগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আমিনুল ইসলাম, জাতীয় পার্টির সুহেদ আহমদ ও খেলাফত মজলিসের আমিনুল ইসলাম আমিন।
সুনামগঞ্জ পৌরসভায় বিএনপির শেরগুল আহমদ। জগন্নাপুর পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী নুরুল করিম, দিরাই পৌরসভায় জাতীয় পার্টির রফিকুল ইসলাম রফিক সর্দার ও জাসদের মোজাম্মেল হক।
মৌলভীবাজার পৌরসভায় ওয়ার্কার্স পার্টির সৌমিত্র সরকার, ইসলামী আন্দোলনের মোস্তফা কামাল ও ন্যাশনাল পিপলস পার্টির সৈয়দ সুজাত আলী। কমলগঞ্জ পৌরসভায় জাতীয় পার্টির রফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী হাসিন আফরোজ চৌধুরী, প্রভাষক নজরুল ইসলাম ও মাসুক মিয়া। কুলাউড়া পৌরসভায় জাতীয় পার্টির মুহিবুর রহমান।
বড়লেখা পৌরসভায় জাতীয় পার্টির মীর মোহাম্মদ মুজিবুর রহমান ও বিএনপির বিদ্রোহী মতিউর রহমান।
হবিগঞ্জ পৌরসভায় ন্যাশনাল পিপলস পার্টির আবদুল কাদির ও ইসলামী আন্দোলনের আবদুল কাইয়ুম। নবীগঞ্জ পৌরসভায় ইংল্যান্ড প্রবাসী স্বতন্ত্র প্রার্থী জোবায়ের আহমদ চৌধুরী ও জাতীয় পার্টির মাহমুদ চৌধুরী। শায়েস্তাগঞ্জ পৌরসভায় ন্যাশনাল পিপলস পার্টির খালেদা আক্তার, স্বতন্ত্র প্রার্থী রকিব আহমেদ ও প্রভাষক জালাল উদ্দিন রুমী।
খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close