¦

এইমাত্র পাওয়া

  • হালনাগাদ ভোটার তালিকার খসড়া প্রকাশ; নতুন ভোটার ৪৩ লাখ ৬৮ হাজার ৪৭ জন
স্বনির্ভর জাতি গঠনে সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে

স্টাফ রিপোর্টার, নবাবগঞ্জ | প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৬

ঢাকার নবাবগঞ্জের আগলা চৌকিঘাটা জনমঙ্গল উচ্চ বিদ্যালয় মাঠে শুক্রবার এক শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসবের উদ্বোধন করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি -যুগান্তর

সাবেক প্রতিমন্ত্রী ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি বলেছেন, নতুন বছর জ্বালাও-পোড়াও মুক্ত হবে এ কামনা সবার। স্বনির্ভর জাতি হিসেবে প্রতিষ্ঠিত হতে হলে সবাইকে পিছনের গ্নানি ভুলে এক সঙ্গে কাজ করতে হবে। শুক্রবার বেলা ১১টায় ঢাকার নবাবগঞ্জের আগলা চৌকিঘাটা জনমঙ্গল উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত বই উৎসব অনুষ্ঠানে শিক্ষার্থী, অভিভাবক ও সুধীসমাবেশে তিনি এ কথা বলেন। সালমা ইসলাম বলেন, সরকার বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে শিক্ষার গুণগত মান বাড়াতে চাইছে। সরকারের এ ভালো কাজকে সহযোগিতা করতে হবে। এটা করতে পারলে জাতি একদিন সঠিক শিক্ষা অর্জনের মাধ্যমে উন্নয়নের শিখড়ে পৌঁছতে পারবে।
শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, মানুষ গড়ার কারিগর শিক্ষকদের পাঠদানে মনোযোগী হতে হবে। শুধু নতুন ভবন আর বাহ্যিক চাকচিক্য বিদ্যালয়ের সুনাম বয়ে আনে না। সুনাম আনতে হলে চাই ভালো মানের শিক্ষা ও সুন্দর পরিবেশ।
দোহার-নবাবগঞ্জের উন্নয়নের রূপকার খ্যাত সালমা ইসলাম আরও বলেন, নতুন বছরের প্রথমদিনেই আমাদের শপথ নিতে হবে যাতে ভালো পড়ালেখার মাধ্যমে নতুন প্রজম্মকে আগামী দিনের সোনালি ফসল হিসেবে গড়ে তোলা যায়।
আলোচনা শেষে তিনি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন। সাবেক এ প্রতিমন্ত্রী বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে সহযোগিতার আশ্বাস এবং ব্যক্তিগত তহবিল থেকে নগদ ৫০ হাজার টাকার অনুদান প্রদান করেন। এ সময় তিনি একটি ভবন নির্মাণেরও আশ্বাস দেন। বক্তব্যের শুরুতে তিনি সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানান।
বিদ্যালয়ের কো-অপ্ট সদস্য সিরাজ উদ্দিন দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান শিক্ষক আ ক ম শরীফুল ইসলাম, সাবেক প্রধান শিক্ষক মোশারফ হোসেন, অভিভাবক সদস্য এসএম মোক্তারুজ্জামান মিল্টন, আবদুল মান্নান মাস্টার, জাপা নেতা এমএ মজিদ, মো. শাহজাহান, উপদেষ্টা একেএম আবদুল হালিম, সাহের মেম্বার, মহিলা নেত্রী শিল্পী ইসলাম, ফরিদ হোসেন, আবুল হোসেন আজাদ, বোরহান হোসেন, ছাত্র নেতা এমএ সেলিম, খলিল দেওয়ান, শাহীনসহ জাতীয় পার্টির নেতারা উপস্থিত ছিলেন।
 

খবর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close