¦
বডিস্প্রের প্রতি আমার বিশেষ দুর্বলতা

বি এম ইমরান | প্রকাশ : ০৩ মার্চ ২০১৫

শামীম শাহেদ একজন সৃজনশীল মানুষ। শিল্প-সংস্কৃতির বিভিন্ন শাখায় তিনি কাজ করেছেন। একাধারে তিনি লেখক, অভিনেতা, সাংবাদিক, উপস্থাপক, গ্রুপ থিয়েটার কর্মী ও নির্মাতা। তিনি নাগরিক নাট্য সম্প্রদায়ের একজন সদস্য। মঞ্চে এ পর্যন্ত বেশ কয়েকটি নাটক করেছেন তিনি, যার মধ্যে রক্তকরবী, স্বপ্নবাজ, নুরুলদীনের সারাজীবন, অচলায়তন, রথের রশি, মৃত্যু সংবাদ প্রভৃতি নাটক উল্লেখযোগ্য। এছাড়াও মোস্তফা সরোয়ার ফারুকী পরিচালিত চলচ্চিত্র ‘টেলিভিশন’-এ অভিনয়ে জনপ্রিয়তা পান। অভিনয়ের পাশাপাশি তিনি দীর্ঘ সময় ধরে নির্মাণ কাজেও জড়িত। তার পরিচালিত প্রথম চলচ্চিত্রের নাম ‘জলবালিকা’। এছাড়া তিনি করেছেন একাধিক নাটক ও টেলিফিল্মের কাজ। যার প্রত্যেকটি পেয়েছে ব্যাপক জনপ্রিয়তা। বর্তমানে তিনি একটি বেসরকারি স্যাটেলাইট টেলিভিশনের হেড অব প্রোগ্রামের দায়িত্ব আছেন। এর আগে শামীম শাহেদ এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের একটি প্রজেক্টে মিডিয়া কনসালটেন্ট হিসেবে কর্মরত ছিলেন। সাংবাদিকতাও করেছেন দুটি জাতীয় দৈনিকে। পাশাপাশি তিনি বিজ্ঞাপনী সংস্থা বিটপির ক্রিয়েটিভ ডিরেক্টর হিসেবেও কাজ করেছেন বেশ কিছু সময়।
মিডিয়া জগতে তার দীর্ঘ সময় ধরে পথচলা, চলছেন, চলবেন। কিন্তু কিছু কিছু নিজস্ব স্টাইলের কারণে তিনি অন্যের থেকে ভিন্ন। অনেকেই জানতে চান, তার লাইফ স্টাইল। তিনি কোন ব্র্যান্ডের জিনিস পরেন, কী কী পছন্দ করেন, তিনি কোথায় ঘুরতে পছন্দ করেন, এ রকম হাজার প্রশ্ন উঁকি দেয় অনেক ভক্তের মনে। সম্প্রতি এমনই নানা প্রশ্নের সম্মুখীন হন শামীম শাহেদ। তিনি বলেন, ‘বডিস্প্রের প্রতি আমার বিশেষ দুর্বলতা আছে। আমি বিভিন্ন ব্র্যান্ডের বডিস্প্রে ব্যবহার করি। এর মধ্যে টু ওয়ান টু, হুগো, হারমনি, ভারসেসসহ বিভিন্ন ধরনের ব্র্যান্ড।’ বডিস্প্রে তিনি ব্যবহার করেন প্রায় ৩০টির মতো। সবার মধ্যে নিজেকে আলাদাভাবে প্রকাশ করার এমনই একটি মাধ্যম বেছে নিয়েছেন তিনি।
এছাড়া হাতঘড়ি ব্যবহার করেন বিভিন্ন ব্র্যান্ডের। তিনি বলেন, ‘এখন অনেকে নানা ধরনের মোবাইল ফোন ব্যবহার করে। চাইলে সময়ও দেখতে পারে। কিন্তু আমি মনে করি হাতঘড়ি একটি মানুষের ব্যক্তিত্বের ভিন্ন রূপ প্রকাশ করে। আমি পলিস, টাইমাক্স, ফসিলসহ বিভিন্ন হাতঘড়ি ব্যবহার করি।’ দেশের বাইরে তিনি যখনই যান, নতুন হাতঘড়ি তাকে কিনতেই হবে। তিনি চান, সবার থেকে একটু আলাদাভাবে দেখুক তার ভক্তরা তাকে। তাই তো সত্যি, দীর্ঘ সময় ধরে নিজের স্টাইল নিয়ে জনপ্রিয়তা ধরে রেখেছেন তিনি।
ঘুরে বেড়িয়েছেন কাতার, লন্ডন, আমেরিকা, মালয়েশিয়া, কোরিয়াসহ বিভিন্ন দেশে। কিন্তু মজার বিষয় হল সব জায়গাকে হারিয়ে তার মনে জায়গা করে নিয়েছে কক্সবাজার। প্রতি বছর তিনি পরিবারের সবাইকে নিয়ে ঘুরতে যান। তিনি বলেন, ‘পৃথিবীর বহু দেশ আমি ঘুরেছি। কিন্তু আমার বাংলার রূপের মতো কোনো সুন্দর জায়গা আমি পাইনি। সমুদ্র, পাহাড় আমাকে হাতছানি দিয়ে ডাকে। আমি আমার বাংলার রূপে ডুবে থাকতে চাই।’
দেশের প্রতি টান তো থাকবেই। দেশকে ভালোবেসে তিনি মিডিয়া জগতে থাকতে চান সারাজীবন। উপহার দিতে চান নতুন কিছু। রেখে যেতে চান তার লেখা ও নির্মাণের মাঝে কাজের ছাপ, যা থেকে নতুনরা কিছু শিখতে পারবে।
 

ঘরে বাইরে পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close