¦
ছোটদের পোশাকে ছবি

ইকবাল খন্দকার | প্রকাশ : ০৩ মার্চ ২০১৫

ছবির প্রভাব
শিশুরা কোমলমতি। তাই তাদের মনে এমন সব ছবি বা দৃশ্য বেশি প্রভাব ফেলে, যেগুলোতে ফ্যান্টাসি ভাবটা প্রকট। তাদের চোখের সামনে যে দৃশ্যগুলো বেশি পড়ে, সেগুলোর প্রতি তারা তুলনামূলকভাবে কম আগ্রহবোধ করে। তারা বেশি আগ্রহবোধ করে এমন সব দৃশ্য বা ছবির প্রতি, যেগুলো তাদের কাছে স্বপ্নের মতো। আর এ আগ্রহ থেকেই তাদের বিশেষ আকর্ষণ জন্মায় সুপারম্যান, স্পাইডারম্যান, ব্যাটম্যান, ক্যাপ্টেন আমেরিকা ইত্যাদির প্রতি। এদের ছবি তাদের কাছাকাছি রাখতে চায়। যদি পোশাকে রাখতে পারে, তাহলে তো খুশির সীমাই থাকে না। তাদের এই খুশিকে আরও বাড়িয়ে দিতেই মূলত তাদের পোশাকে সুপার হিরোদের ছবি রাখার চিন্তাটি করেন পোশাক ডিজাইনাররা। আর এ ক্ষেত্রে তারা সফল। কারণ এখন শিশুদের পছন্দের তালিকার শীর্ষে আছে এসব পোশাক। শিশুরা এসব পোশাক পরে কল্পনার জগতেই চলে যেতে পারছে অনায়াসে।
বাজার ছেয়ে গেছে
সুপারহিরোদের ছবি সংবলিত পোশাকে এখন ছেয়ে গেছে আমাদের বাজার। শিশুদের পছন্দের কথা বিবেচনা করে মা-বাবাও এ ধরনের পোশাকের কথা বিবেচনায় রাখেন পোশাক কেনার সময়। একটি শপিংমলের বিক্রেতা আরিফুল ইসলাম বলেন, এখন মা-বাবারা দোকানে এসেই আগে খোঁজ করেন সুপার হিরোদের ছবিওয়ালা কোনো জামা আছে কিনা। যদি বলি নেই, তাহলে অন্য দোকানে চলে যান। এটা তাদের দোষ বা ইচ্ছা নয়। এটা শিশুদের ইচ্ছা। তারা এ ধরনের পোশাক ছাড়া অন্য কোনো ছবিওয়ালা পোশাক এখন আর কিনতে চান না। অবশ্য এর যথেষ্ট কারণও আছে। এখন এ ধরনের পোশাকের ডিজাইনও খুব সুন্দর হয়। এত ঝকঝকে আর রঙচঙা থাকে যে, বাচ্চারা সেটির প্রতি আকৃষ্ট হতে বাধ্য। এসব পোশাক নগরের নামি-দামি মার্কেটের শোরুমে পাওয়া যাবে।
 

ঘরে বাইরে পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close