¦

এইমাত্র পাওয়া

  • দুদিন পর মাওয়া কাওরাকান্দি রুটে রো রো ফেরী চলাচল শুরু
নাট্যাচার্য সেলিম আল দীন পদক পেলেন নাসির উদ্দীন

সাংস্কৃতিক রিপোর্টার | প্রকাশ : ২১ আগস্ট ২০১৪

স্বপ্নদল প্রবর্তিত নাট্যাচার্য সেলিম আল দীন পদক-২০১৪ পেয়েছেন নাট্যনির্দেশক নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু। সেলিম আল দীনের ৬৫তম জন্মবার্ষিকী উপলক্ষে পাঁচ দিনব্যাপী নাট্যাচার্য সেলিম আল দীন জন্মোৎসব-২০১৪র শেষদিনে বুধবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে আয়োজিত অনুষ্ঠানে এই পদক প্রদান করা হয়। স্বর্ণাভ চেতনায় আঁধার বিলীন, ঐতিহ্য-আধুনিকতায় চির-অমলিন, নাট্যাচার্য সেলিম আল দীন- এই স্লোগানকে ধারণ করে এই উৎসব শুরু হয়েছিল।
প্রথমবারের মতো এ পদকের জন্য মনোনীত নাসির উদ্দীন ইউসুফের হাতে পদক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ইন্টারন্যাশনাল থিয়েটার ইন্সটিটিউটের কেন্দ্রীয় সভাপতি রামেন্দু মজুমদার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্র“প থিয়েটার ফেডারেশনের সভাপতি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। পদক প্রদানের পরেই ছিল স্বপ্নদল প্রযোজনা জাহিদ রিপন নির্দেশিত নাট্যাচার্য সেলিম আল দীনের অনন্য ক্ল্যাসিক হরগজ-এর মঞ্চায়ন।
শারমিন সাথীর একক সংগীতানুষ্ঠান : ডেইলি স্টার-বেঙ্গল আর্টস প্রিসিঙ্কটে বুধবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে কণ্ঠশিল্পী শারমিন সাথী ইসলামের একক সংগীতানুষ্ঠান। অনুষ্ঠানে তিনি নজরুল সংগীত ও পুরানো দিনের বাংলা গান পরিবেশন করেন। অনুষ্ঠানে শিল্পীর সঙ্গে ছিলেন রূপতনু (কী-বোর্ড), অসিত বিশ্বাস (এসরাজ) এবং এনামুল হক ওমর (তবলা)।
দ্বিতীয় সংস্করণ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close