¦
জানমাল রক্ষায় হত্যা করলে অপরাধ হবে না : ডিআইজি

নাটোর প্রতিনিধি | প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৫

পুলিশের ডিআইজি ইকবাল বাহার চৌধুরী পিপিএম বলেছেন, নিজেদের ও আশপাশের জানমাল রক্ষা করা সবার দায়িত্ব। আর সে জানমাল রক্ষা করার জন্য কাউকে হত্যা করলে তা অপরাধ হবে না। পেট্রলবোমা, ককটেল হামলাকারী ও বহনকারীদের জীবিত বা হত্যা করে হলেও গ্রেফতার করা হবে। তিনি সোমবার দুপুরে নাটোরের বড়াইগ্রাম উপজেলার আহম্মেদপুর মোজাম্মেল হক উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসক মশিউর রহমানের সভাপতিত্বে আইনশৃঙ্খলা রক্ষায় অনুষ্ঠিত শান্তি সমাবেশে এসব কথা বলেন। দণ্ডবিধি ৯৬-১০৪ ধারা উল্লেখ করে তিনি বলেন, আপনার ও আপনার আশপাশের জানমাল রক্ষার্থে কাউকে হত্যা করলে তা অপরাধ হবে না। যে ব্যক্তি মৃত্যুদণ্ডে বা যাবজ্জীবন দণ্ডে দণ্ডিত বা দণ্ডিত হওয়ার মতো অপরাধ করে তাদের গ্রেফতারে গুরুতর আঘাত থেকে শুরু করে তাকে হত্যা করার ক্ষমতা আইনশৃংখলা বাহিনীর প্রতিটি সদস্যের আছে। আজকে যারা পেট্রলবোমা ও ককটেল মেরে মানুষ হত্যা করছে তাদের গ্রেফতারে প্রশাসন এতটুকু পিছপা হবে না, এমনকি প্রয়োজনে তাদের হত্যা করে হলেও গ্রেফতার করা হবে। সমাবেশে রাজশাহী বিভাগীয় কমিশনার হেলালুদ্দিন আহম্মেদ, র‌্যাবের ডিআইজি কর্নেল আদিল চৌধুরী পিএসসি, বিজিবি রাজশাহী সেক্টর কমান্ডার কর্নেল ফেরদাসউল সাহাব, ডিজিএফআই রাজশাহীর সহকারী পরিচালক কর্নেল আমিনুল ইসলাম, র‌্যাব-৫ রাজশাহীর পরিচালক মাহবুব আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
দ্বিতীয় সংস্করণ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close