¦
সহায়তা অব্যাহত রাখার আশ্বাস কানাডার

বাসস | প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৫

বাংলাদেশের জনগণের জীবনযাত্রার মান উন্নয়নে কানাডা সহায়তা দেয়া অব্যাহত রাখার আশ্বাস দিয়েছে। বাংলাদেশে কানাডার নবনিযুক্ত হাইকমিশনার বেনোইত-পিয়েরে লারামি সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সংসদ ভবন কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎকালে এই আশ্বাস দেন।
তিনি বলেন, জনগণের প্রতি আপনার অঙ্গীকার প্রশংসনীয়। আমরা গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার হতে চাই। বাংলাদেশের জনগণের জীবনযাত্রার মান উন্নয়নে আমরা সহায়তা প্রদান অব্যাহত রাখব।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব একেএম শামীম চৌধুরী এ ব্যাপারে সাংবাদিকদের অবহিত করেন।
তিনি বলেন, কানাডার হাইকমিশনার স্বাস্থ্যসেবা, সহস্রাব্দ লক্ষ্যমাত্রা অর্জন (এমডিজি) ও তথ্য-প্রযুক্তিসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের অসামান্য অগ্রগতির উচ্ছ্বসিত প্রশংসা করে বলেন, তার দেশ এ সফলতায় অবদান রাখতে চায়।
লারামি বলেন, রূপকল্প-২০২১, ভিশন-২০৪১ এবং ১০ বছর মেয়াদি পরিকল্পনা বাস্তবায়নেও কানাডা বাংলাদেশকে সহায়তা প্রদান করবে। তিনি বলেন, ২০১৫ পরবর্তী উন্নয়ন এজেন্ডায়ও আমরা বাংলাদেশকে সহায়তা প্রদান করব। প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে কানাডা সরকারের আরও সহযোগিতা ও বিনিয়োগ কামনা করেন। তিনি বলেন, বাংলাদেশ সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। এই উন্নয়ন ত্বরান্বিতকরণে আপনাদের আরও সহযোগিতা ও বিনিয়োগ প্রয়োজন।
দ্বিতীয় সংস্করণ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close