¦
পাম্পের ঠিকাদার সালামের জামিন স্থগিত

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৫

শাহাজানপুরে রেলকলোনির পাম্পের পরিত্যক্ত পাইপে পড়ে শিশু জিহাদ নিহতের ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে করা মামলায় পাম্পের ঠিকাদারী প্রতিষ্ঠান এসআর হাউসের স্বত্বাধিকারী মো. আবদুস সালাম ওরফে শফিকুল ইসলামকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করা হয়েছে। রাষ্ট্রপক্ষের করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তিন সপ্তাহের জন্য এই স্থগিতাদেশ দেন।
আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মাসুদ হাসান চৌধুরী। আবদুস সালামের পক্ষে ছিলেন আইনজীবী মুনসুরুল হক চৌধুরী।
গত ২৬ ডিসেম্বর বিকালে শাহজাহানপুরে রেলওয়ে মাঠে পরিত্যক্ত পাইপে পড়ে যায় চার বছরের শিশু জিহাদ। ফায়ার সার্ভিসের ২৩ ঘণ্টার অভিযানে তাকে উদ্ধার করা যায়নি। পরে ২৭ ডিসেম্বর বেলা তিনটার দিকে একদল স্বেচ্ছাসেবী পাইপের ভেতর থেকে তার নিথর দেহ উদ্ধার করে। হাসপাতালে নেয়া হলে জিহাদকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। এ ঘটনায় ২৭ ডিসেম্বর দায়িত্বে অবহেলার অভিযোগে পাম্পের ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক আবদুস সালামসহ দুজনের বিরুদ্ধে শাজাহানপুর থানায় মামলা করেন জিহাদের বাবা মো. নাসির ফকির। এ মামলায় ৯ ফেব্র“য়ারি হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন পান আবদুস সালাম। এর বিরুদ্ধে স্থগিতাদেশ চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদনটি করে। মাসুদ হাসান চৌধুরী সাংবাদিকদের বলেন, আবদুস সালামের জামিন মঞ্জুর করে হাইকোর্টের দেয়া আদেশ তিন সপ্তাহের জন্য স্থগিত করেছেন চেম্বার বিচারপতি।
দ্বিতীয় সংস্করণ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close