¦
ঢাবিতে নিরাপত্তাকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার অপরজনের মৃত্যু

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল সংলগ্ন ভাষা শহীদ আবুল বরকত জাদুঘর ও সংগ্রহশালা থেকে একটি ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে শাহবাগ থানা পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে নিয়ে যায়। লাশটি সংগ্রহশালার নিরাপত্তাকর্মী শঙ্কর রায়ের বলে জানিয়েছে জহুরুল হক হল প্রশাসন। পুলিশ জানায়, সংগ্রহশালার একটি সিলিং ফ্যানের সঙ্গে কাপড়ের ব্যানার পেঁচানো অবস্থায় লাশটি পাওয়া যায়। পুলিশের ধারণা শঙ্কর আÍহত্যা করে থাকতে পারেন। ঘটনার প্রত্যক্ষদর্শী জহুরুল হক হলের আবাসিক ছাত্র আসিফ তালুকদার যুগান্তরকে জানান, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কর্মচারীরা বিষয়টি হলের ছাত্র নেতাদের জানালে তারা প্রক্টরকে খবর দেন। পরে প্রক্টরিয়াল টিম ও শাহবাগ থানা পুলিশ লাশটি উদ্ধারের পর মর্গে পাঠায়। শঙ্করের সহকর্মীরা জানান, গত ৫-৬ বছর ধরে এখানে নিরাপত্তারক্ষীর কাজ করছিলেন তিনি। সোমবার সহকর্মীরা তাকে বেশ কয়েকবার ফোন করলে তিনি তা রিসিভ করেননি। পরে তারা ওই জাদুঘরে এসে ঘরের দরজা বন্ধ পান। এ সময় জানালার ফাঁক দিয়ে তাকে ঝুলতে দেখে পুলিশকে খবর দিলে তারা লাশ নিয়ে যান। তার বাবার নাম শক্তরঞ্জন। নোয়াখালী এলাকায় তাদের বাড়ি বলে জানা গেছে। শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) আক্তারুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশটি উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এদিকে একই দিনে অসুস্থতাজনিত কারণে শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের আবুল কালাম নামের আরেকজন নিরাপত্তারক্ষী মারা যান। একইদিনে দুজন কর্মচারীর মৃত্যুর ঘটনায় পুরো হলজুড়ে শোকের ছায়া নেমে এসেছে।
দ্বিতীয় সংস্করণ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close