¦
সোনারগাঁয়ে ব্যবসায়ীকে পুলিশি নির্যাতনের অভিযোগ

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি | প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৫

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাদিরগঞ্জ গ্রামের এক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য আটকের পর থানায় নিয়ে রাতভর নির্যাতন চালানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। ছাড়া পাওয়ার পর মুমূর্ষু অবস্থায় ওই ব্যক্তিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই ব্যক্তির নাম নজরুল ইসলাম (৪০)। তবে পুলিশের দাবি, ওই ব্যক্তি মেঘনা নদীতে নৌ ডাকাতির সঙ্গে সম্পৃক্ত। সে একজন মাদকসেবী। মাদক সেবন না করতে পারায় সে অসুস্থ হয়ে পড়েছে। বর্তমানে নজরুল ইসলামের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছে তার পরিবার। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার পিরোজপুর ইউনিয়নের কাদিরগঞ্জ গ্রামে নজরুল ইসলামকে রোববার বিকালে মেঘনা নিউ টাউন এলাকা থেকে আটক করে সোনারগাঁ থানার সেকেন্ড অফিসার (এসআই) ইয়াসিন মুন্সির নেতৃত্বে একদল পুলিশ। আটকের পর তাকে নিয়ে রাতে মেঘনা নদীতে অভিযান চালানো হয় ও পরে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদের নামে তার ওপর অমানুষিক নির্যাতন চালানো হয়। সোমবার সকালে সে অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
নজরুল ইসলামের ছোট ভাই আনিছুর রহমান জানান, তার ভাই নজরুল ইসলাম একজন বালু ব্যবসায়ী। তিনি বিভিন্ন এলাকায় ড্রেজারের মাধ্যমে বালু ভরাট করে জীবিকা নির্বাহ করেন। রোববার বিকালে মেঘনা নিউ টাউন এলাকা থেকে পুলিশ তাকে আটক করে নিয়ে যায়। আটকের পর নজরুল ইসলামের সঙ্গে পরিবারের কোনো সদস্যকে দেখা করতে দেয়া হয়নি। কী কারণে তাকে থানায় নেয়া হয়েছে এ বিষয়েও পুলিশ তার পরিবারকে কোনো কিছুই বলেনি। তার ভাইকে রাতভর থানায় আটকে রেখে এসআই ইয়াসিন মুন্সি ও ২-৩ জন পুলিশ সদস্য নির্যাতন করেন। এ ব্যাপারে সোনারগাঁ থানার সেকেন্ড অফিসার (এসআই) ইয়াসিন মুন্সি জানান, নজরুল ইসলাম একজন ডাকাত সর্দার। সে মেঘনা নদীতে নৌ ডাকাতির নেতৃত্ব দিয়ে আসছিল। মোবাইলের কললিস্টে নৌ ডাকাতির সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় তাকে পুলিশ আটক করে। এছাড়া সে একজন মাদকাসক্ত ব্যক্তি। পুলিশ তার ওপর নির্যাতন চালায়নি। মাদক সেবন করতে না পারায় সে সোমবার সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে।
দ্বিতীয় সংস্করণ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close