¦
শাহজালালে আধা কেজি সোনা ও ৭ কেজি গাঁজা উদ্ধার : আটক ২

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৫

হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে দুদিনে আধা কেজি সোনা ও ৭ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। সোমবার প্রায় আধা কেজি স্বর্ণ উদ্ধারের ঘটনায় দুজনকে আটক করেছে র‌্যাব। আটককৃতরা হচ্ছে, কবির হোসেন ও আবুল কালাম। তারা আন্তর্জাতিক সোনা চোরাচালানকারী চক্রের সদস্য বলে র‌্যাব জানিয়েছে।
র‌্যাব-১ জানায়, বিমানবন্দরে আন্তর্জাতিক সোনা চোরাচালান চক্রের কয়েকজন সদস্য অবস্থান করছে জানতে পেরে সোমবার সন্ধ্যায় অভিযান চালানো হয়। এ সময় বিমানবন্দরের বাইরের রাস্তার পাশ থেকে কবির ও কালামকে আটক করা হয়। তল্লাশি করে তাদের কাছ থেকে ওই স্বর্ণ পাওয়া যায়। এ সময় ৫টি বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল ফোন ও ১১ হাজার ১১০ সৌদি রিয়াল উদ্ধার করা হয়।
এদিকে পৃথক ঘটনায় বিমানবন্দর থেকে ৭ কেজি গাঁজা উদ্ধার করেছে কাস্টমস কর্তৃপক্ষ। পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা একটি ব্যাগে তল্লাশি চালিয়ে গাঁজাগুলো উদ্ধার করা হয়। সোমবার দুপুরে বহির্গমনের ৬ নম্বর গেটে ব্যাগটি পান কাস্টমসের সদস্যরা। কাস্টমস বিভাগের যুগ্ম কমিশনার কাজী মোহাম্মদ জিয়াউদ্দিন জানান, উদ্ধারকৃত গাঁজার মূল্য আনুমানিক দেড় লাখ টাকা। গাঁজাগুলো উদ্ধার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি আরও জানান, ধারণা করা হচ্ছে পার্শ্ববর্তী কোনো দেশে পাচারের উদ্দেশ্যে গাঁজাগুলো আনা হয়েছিল। কাস্টমস কর্মকর্তাদের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা সেগুলো রেখে পালিয়ে গেছে।
দ্বিতীয় সংস্করণ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close