¦
পাকিস্তান হাইকমিশনের দুই কর্মকর্তার ব্যাংক হিসাবের তথ্য তলব

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৫

ঢাকায় পাকিস্তানি হাইকমিশনের দুই কর্মকর্তার ব্যাংক হিসাবের তথ্য সম্প্রতি তলব করেছে বাংলাদেশ ব্যাংক। এরা হলেন সহকারী ভিসা কর্মকর্তা মোহাম্মদ মাজহার খান ও শাহনাজ কাওসার। আগামী ৭ কর্মদিবসের মধ্যে তাদের ব্যাংক হিসাবের বিস্তারিত তথ্য কেন্দ্রীয় ব্যাংকে পাঠাতে নির্দেশ দেয়া হয়েছে। এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (এফআইইউ) থেকে বাণিজ্যিক ব্যাংকগুলোর কাছে পাঠানো চিঠিতে আরও বলা হয়েছে, তাদের নামে বা স্বার্থসংশিষ্ট প্রতিষ্ঠানের নামে ব্যাংক হিসাব থাকলে ওই হিসাব খোলার আবেদন ফরম, গ্রাহকের পূর্ণাঙ্গ তথ্য (কেওয়াইসি) ফরম ও লেনদেনের বিবরণী পাঠাতে হবে।
চিঠিতে দুজনের ঠিকানা দেয়া হয়েছে ঢাকার গুলশান-২, পাকিস্তান হাইকমিশন।
সূত্র জানায়, ১২ জানুয়ারি বনানী মৈত্রী মার্কেট এলাকায় অভিযান চালিয়ে গোপন বৈঠকের সময় পাকিস্তান হাইকমিশনের সহকারী ভিসা কর্মকর্তা মোহাম্মদ মাজহার খান এবং মজিবুর রহমান নামে একজনকে গ্রেফতার করে পুলিশ। সে রাতেই পাকিস্তান দূতাবাসের প্রথম সচিব সামিনা মাহতাব মোহাম্মদ মাজহার খানকে ছাড়িয়ে নেন। মাজহার খানের বিরুদ্ধে ভারতীয় মুদ্রার বেআইনি ব্যবসা করার অভিযোগ রয়েছে। যদিও পাকিস্তানি দূতাবাস এ অভিযোগ অস্বীকার করেছে। এ ঘটনার পর পাকিস্তান মাজহার খানকে ঢাকা থেকে প্রত্যাহার করে নেয়।
দ্বিতীয় সংস্করণ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close