¦
ঢাবিতে ছাত্রদলের ধর্মঘট সমর্থনে মিছিলে ককটেল : আটক ৩

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৫

২০ দলীয় জোটের ডাকা হরতাল ও টানা অবরোধ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগ দাবিতে ছাত্রদলের ডাকা অনির্দিষ্টকাল ধর্মঘটের সমর্থনে ঢাকা বিশ্ববিদ্যালয় ও এর আশপাশের এলাকায় ৩টি মিছিল করেছে সংগঠনটির নেতাকর্মীরা। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে ৭টি ককটেলের বিস্ফোরণ ঘটে। এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। বিস্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহে দুজনকে আটক করে পুলিশে দিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা। হরতাল, ধর্মঘট চলাকালে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণে পুরো এলাকায় আতংক ছড়িয়ে পরে। বুধবার সকাল ১০টার দিকে শহীদ মিনার এলাকায় চারটি এবং বেলা ১২টার দিকে ব্যবসায় অনুষদের সামনে ২টি, মল চত্বরে ১টি, ডাকসু ভবনের সামনে ২টি, তিন নেতার মাজারের পাশে ২টি ককটেল বিস্ফোরণ ঘটে। এ সময় ককটেল নিক্ষেপকারী সন্দেহে বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হলের বদিউজ্জামান (শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, ৩য় র্বষ) নামের এক ছাত্রকে আটক করে মারধর করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। মুঠোফোনে মারধরের ছবি তুলতে গিয়ে মাস্টার্সের ছাত্র লালনকে ছাত্রদলের সঙ্গে যোগসাজশের অভিযোগে মারধর করে শাহবাগ থানায় দেয় তারা।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার বেলা ৩টার দিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে ও ধর্মঘটের সমর্থনে ঢাবি ছাত্রদল নেতা কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, মাইনুল ইসলাম মাহিন, বাশার সিদ্দিকীর নেতৃত্বে ২৫-৩০ জন ছাত্রদল নেতাকর্মীর অংশগ্রহণে শাহবাগে একটি বিক্ষোভ মিছিল বের করে সংগঠনটির নেতাকর্মীরা। মিছিলটি শিশু পার্কের সামনে পৌঁছলে যুবলীগের হামলায় আহত হয় ছাত্রদল নেতা রিপন ও নাহিন। এ সময় সূর্যসেন হলের ছাত্রদল নেতা নাহিয়ানকে আটক করে পুলিশ। বুধবার বেলা ১০টার দিকে ঢাবি ছাত্রদল নেতা আল মেহেদী তালুকদারের নেতৃত্বে শহীদ মিনার এলাকায় একটি মিছিল বের করা হয়। এ সময় সেখানে পরপর চারটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। মিছিলটি কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে শিববাড়ী মোড় পর্যন্ত আসলে পুলিশি বাধার মুখে পড়ে। মিছিলে ২০-২৫ জন ছাত্রদল নেতাকর্মী অংশ নেয়। কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান সোহাগ ও মেহবুব মাসুম শান্তর নেতৃত্বে শাহবাগে মিছিল করে ছাত্রদল নেতাকর্মীরা। প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার সকাল ৮টায় শাহবাগের আজিজ সুপার মার্কেটের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে কাঁটাবনের দিকে যাওয়ার পথে পুলিশি ধাওয়ায় ছত্রভঙ্গ হয়ে যায়।
দ্বিতীয় সংস্করণ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close